নির্লজ্জ বিজেপি: দেবাঞ্জন কাণ্ডে সিবিআই দাবি আর কুম্ভমেলার জাল কোভিড টেস্টে চুপ!

কথায় আছে, চোরের মায়ের বড় গলা। দলবদলু নব্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর লম্ফঝম্প থেকে এটা ভালমতই বোঝা যাচ্ছে। কলকাতায় দেবাঞ্জন দেব নামের এক জালিয়াতের ভুয়ো আইএএস সেজে প্রতারণার খবর জানাজানি হতেই দ্রুত ব্যবস্থা নিয়েছে প্রশাসন। জালিয়াত দেবাঞ্জন সহ গ্রেফতার একাধিক অভিযুক্ত। সিট গঠন করে তদন্ত হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন, এই জালিয়াতি জঙ্গি কার্যকলাপের সমতুল্য। কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অপরাধী কেউ ছাড় পাবে না। পশ্চিমবঙ্গে কয়েকশো লোককে ভুয়ো ভ্যাকসিন দিয়ে ধরা পড়ার পর এই জালিয়াত দেবাঞ্জন কাণ্ডে সিবিআই তদন্ত চেয়েছে বিজেপি। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই দাবি তুলেছেন। নব্য বিজেপি নেতা শুভেন্দু অধিকারী সমান্তরাল তদন্ত চেয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে দরবার করেছেন। মাঠে নেমেছে ইডি। অথচ এর চেয়েও কয়েক গুণ ভয়ঙ্কর কেলেঙ্কারির ঘটনা বিজেপি শাসিত রাজ্য উত্তরাখণ্ডে হওয়া সত্ত্বেও তা নিয়ে বিজেপি নেতাদের সিবিআইয়ের দাবি নেই! বিজেপি শাসিত উত্তরাখণ্ডের হরিদ্বারে কুম্ভমেলা উপলক্ষ্যে প্রায় ১ লক্ষ পুণ্যার্থীর ভুয়ো কোভিড টেস্ট করানো হয়েছে। ধরা পড়েছে, গোটাটাই জাল ছিল। রাজ্যের বিজেপি সরকার ও শীর্ষ স্তরের বিজেপি নেতাদের প্রত্যক্ষ মদতপুষ্ট এক সংস্থাকে নিয়ম ভেঙে ঘুর পথে বরাত পাইয়ে দেওয়া হয়। এখন দেখা যাচ্ছে ওই সংস্থা বিজেপি সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় হরিদ্বারে ৯৮ হাজার মানুষের কোভিড টেস্ট জালিয়াতি করে কোটি কোটি টাকা হাতিয়েছে। টেস্ট জালিয়াতির মারত্মক তথ্য সামনে এলেও মুখে কুলুপ এঁটে রয়েছেন বিজেপির শীর্ষ নেতারা। উল্টে তথ্য ধামাচাপা দেওয়ার সবরকম চেষ্টা হচ্ছে। মামলা শুরু হলেও এখনও গ্রেফতার হয়নি সোশ্যাল মিডিয়ায় ‘জয় শ্রী রাম’ আওয়াজ তোলা মূল অভিযুক্ত। যদিও এরাজ্যে দেবাঞ্জন কাণ্ডের অভিযুক্তরা কিন্তু গ্রেফতার। জেরা-তদন্ত চলছে। তারপরেও দিলীপ ঘোষ বা শুভেন্দু অধিকারীরা এখানে সিবিআই চাইলেও কুম্ভমেলার কোভিড টেস্ট জালিয়াতি নিয়ে একটা শব্দও বলছেন না। বিজেপি শাসিত রাজ্যে সিবিআই তদন্তের দাবি জানাচ্ছেন না। এতটাই নির্লজ্জ দ্বিচারিতা রাজ্য ও কেন্দ্রের বিজেপি নেতাদের। কোভিড টেস্ট নিয়ে দেশের বৃহত্তম জালিয়াতি (covid test fraud) করেও এখনও পর্যন্ত বহাল তবিয়তে বিজেপি ঘনিষ্ঠ জালিয়াত, যার ফেসবুকে জ্বলজ্বল করছে বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় মন্ত্রীদের ছবি!

এবছর কুম্ভমেলার সময় হরিদ্বারে প্রায় ১ লক্ষ হিন্দু পুণ্যার্থীর জাল কোভিড টেস্ট করিয়ে কয়েক কোটি টাকা হাতিয়েছে ‘ম্যাক্স কর্পোরেট সার্ভিসেস’। এই ম্যাক্স সংস্থার প্রতিষ্ঠাতা ডিরেক্টর হলেন শরৎ পন্থ ও তার স্ত্রী মল্লিকা। উল্লেখ্য, এই শরৎ পন্থের কাকা একসময় কাজ করতেন প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমারের সঙ্গে। ম্যাক্সের ডিরেক্টর শরৎ পন্থের ছবি দেখা যাচ্ছে বিজেপি সভাপতি জেপি নাড্ডা, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীর্থ সিং রাওয়াত, কেন্দ্রীয় মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক, স্মৃতি ইরানি, নরেন্দ্র সিং তোমর, অনুরাগ ঠাকুরদের সঙ্গে। শোনা যাচ্ছে, এই জালিয়াত সংস্থা ম্যাক্সকে কুম্ভ মেলায় কোভিড টেস্টের বরাত পাইয়ে দিতেই নাকি উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী বদল করা হয়। বেআইনি বরাত পাওয়ার কিছুদিন আগে নাড্ডার সঙ্গে তোলা ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে শরৎ পন্থ লিখেছিলেন, মার্গদর্শনের জন্য ধন্যবাদ! বিজেপি নেতাদের মার্গদর্শনের পরেই দেখা যাচ্ছে প্রথমবার নিয়মমত বাতিল হওয়া ম্যাক্স সংস্থা ঘুরপথে কোটি কোটি টাকার টেস্টের বরাত পেয়ে গেল! আইসিএমআর এর স্বীকৃতি ছাড়াই নিজস্ব ল্যাবরেটরি ও পূর্ব অভিজ্ঞতা না থাকা ম্যাক্স কর্পোরেট সার্ভিসেস জেলা কালেক্টরেটকে এড়িয়ে সরাসরি কুম্ভমেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে বরাত পেয়ে যায়। কুম্ভমেলা প্রশাসনকে ছাড়পত্র দিয়ে দেয় বিজেপি শাসিত রাজ্য সরকার। রাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য ৩৫৪ টাকা ও আরটিপিসিআরের জন্য ৫০০ টাকা ধার্য করে ভুয়ো পরীক্ষার জাল ফেঁদে বসে ম্যাক্স। এখন তদন্তে দেখা যাচ্ছে পরীক্ষার নামে অস্তিত্বহীন ফোন নম্বরে বহু ভুয়ো নাম ঢুকিয়ে দেদার টাকা লুঠ হয়েছে।

মজার ব্যাপার, উত্তরাখণ্ডের বিজেপি সরকার ও বিজেপি নেতাদের মদতে হওয়া বৃহত্তম কোভিড কেলেঙ্কারি নিয়ে কিন্তু সিবিআই চাইছেন না দিলীপবাবুরা!

 

Previous articleসেনা বাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াইয়ে শহিদ জওয়ান, খতম এক সন্ত্রাসবাদী
Next articleকোপা আমেরিকার শেষ আটের লড়াইয়ে  চিলির বিরুদ্ধে নামছে ব্রাজিল, মাঠ নিয়ে মুখ খুললেন নেইমার