অ্যামাজন ছাড়ছেন ধনকুবের জেফ বেজোস, এরপর কী করবেন?

জেফ বেজোস

অনলাইনের একটি বইয়ের বিক্রেতা থেকে অ্যামাজনকে বিশ্বের অন্যতম শক্তিশালী কর্পোরেশনে রূপান্তরিত করার পরে স্থায়ী উত্তরাধিকার ছাড়তে প্রস্তুত জেফ বেজোস। সোমবার অ্যান্ডি জ্যাসির কাছে তিনি অ্যামাজনের প্রধান নির্বাহীর দায়িত্ব হস্তান্তর করতে চলেছেন। অ্যান্ডি জ্যাসিই হচ্ছেন অ্যামাজনের নতুন সিইও। তবে সিইও পদ থেকে ইস্তফা দিলেও প্রযুক্তি ও ই-কমার্সের দায়িত্ব নিজের কাছেই রাখছেন বেজোস।

সম্প্রতি হলিউড তারকা ডোয়েন জনসনের সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন জেফ বেজোস। তাঁরা জানিয়েছেন, অ্যামাজন স্টুডিয়োজ-এর ব্যানারে একটি ছবি করতে চলেছেন তাঁরা। অর্থাৎ এ বার ছবি তৈরির দিকেও নজর দিচ্ছেন বেজোস। এ ছাড়া কয়েক দিন পরেই মহাকাশে অশীতিপর ওয়ালি ফাঙ্কের সঙ্গী হবেন জেফ বেজোস ও তাঁর ভাই। যাবতীয় যোগ্যতা থাকা সত্ত্বেও ছ’দশক আগে ওয়ালিকে মহাকাশচারী করতে রাজি হয়নি নাসা। আগামী ২০ জুলাই ওয়ালির সেই আক্ষেপ মেটাচ্ছেন বেজোস। বাণিজ্যিক ভাবে মহাকাশ ভ্রমণ শুরুর পরিকল্পনা রয়েছে বেজোসের সংস্থা ‘ব্লু অরিজিন’-এর। সেই কারণে জুলাই মাস থেকেই পরীক্ষামূলক উৎক্ষেপণ শুরু করতে চলেছে ব্লু অরিজিন। আগামী ২০ জুলাই তারই একটিতে বেজোস ও তাঁর ভাইয়ের সঙ্গী হবেন ওয়ালি।

 

View this post on Instagram

 

A post shared by Jeff Bezos (@jeffbezos)

আরও পড়ুন-ভয়াবহ দুর্ঘটনা: ৮৫ যাত্রীসহ ফিলিপিন্সে ভেঙে পড়ল সেনার বিমান

২০১৭ সালে সাফল্যের সিড়ি বেয়ে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে ওঠেন জেফ বেজোস। ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটসের উপরে নাম ওঠে বেজোসের। আজ, অ্যামাজনের বাজার মূল্য ১.৭ ট্রিলিয়ন ডলারেরও বেশি।

 

Previous articleউইম্বলডনে মিক্সড ডাবলসের তৃতীয় পর্বে পৌঁছে গেলেন সানিয়া-বোপান্না জুটি
Next article‘চোরের দাড়ি’! রাফাল ইস্যুতেই নাম না করে মোদিকে তোপ রাহুলের