ভয়াবহ দুর্ঘটনা: ৮৫ যাত্রীসহ ফিলিপিন্সে ভেঙে পড়ল সেনার বিমান

৮৫ জন যাত্রীসহ রবিবার দক্ষিণ ফিলিপিন্সে(South Philippines) ভেঙে পড়ল সেনার বিমান(Army plane)। এদিন ভয়াবহ এই দুর্ঘটনার কথা জানিয়েছেন ফিলিপিন্সের সেনাপ্রধান সিরিলিটো সোবেজানা। যদিও এই দুর্ঘটনার পর ধ্বংসস্তূপ এখনও পর্যন্ত ৪০ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে।

সংবাদমাধ্যম সূত্রের খবর রবিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে দক্ষিণ ফিলিপিন্সে। সেনাপ্রধান জানান, সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের চেষ্টা করছিল সেনাবাহিনীর c-130 বিমানটি। তখনই ঘটে দুর্ঘটনা। যাত্রীদের মধ্যে বেশিরভাগই সেনা কর্মী বলে জানা গিয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কার্যত ধ্বংসস্তূপে পরিণত হওয়া ওই বিমান থেকে ৪০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। দ্রুততার সঙ্গে তাদের নিকটবর্তী চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে সরকারের তরফে।

আরও পড়ুন:রেড রোডের মর্মান্তিক বাস দুর্ঘটনায় গ্রেফতার চালক

যদিও কী কারণে এই দুর্ঘটনা তা এখনো পর্যন্ত স্পষ্ট ভাবে জানা যায়নি। তবে দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ চলছে বলে জানিয়েছেন সেনাপ্রধান। তিনি বলেন, ‘এখনও পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে উদ্ধারকারীরা ঘটনাস্থলে রয়েছেন। আশা করছি, ওই বিমানের আরও কিছু যাত্রীকে আমরা বাঁচাতে পারব। তবে ভয়াবহ এই দুর্ঘটনায় শোকের ছায়া নেমেছে ফিলিপিন্সে।

 

Previous articleইংল‍্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে নজির গড়লেন মিতালি, নিয়মরক্ষার ম‍্যাচে ৪ উইকেটে জিতল ভারত
Next articleকলকাতায় সেঞ্চুরির দোরগোড়ায় পেট্রোল