বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ কি ফের তৃণমূলের পথেই?

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে সোমবার যখন দলের অন্য নেতা- বিধায়করা রাজপথে সরকার বিরোধী আন্দোলনে ব্যস্ত, তখন বিজেপি বিধায়ক (bjp MLA) বিশ্বজিৎ দাস (biswajit das) বিধানসভায় তৃণমূল (tmc) নেতার ঘরে বসে খোশগল্পে মত্ত। একের পর এক দলীয় কর্মসূচিতে অনুপস্থিত বাগদার বিজেপি বিধায়ক তথা প্রাক্তন তৃণমূলী বিশ্বজিৎ দাসের পুরনো দলে ফেরা স্রেফ সময়ের অপেক্ষা বলেই মনে করছে রাজনৈতিক মহল।

ঘটনা হল, মুকুল রায়ের বিজেপি ত্যাগের ২৪ ঘণ্টার মধ্যে ‘বেসুরো’ হয়েছিলেন ঘোষিত মুকুল ঘনিষ্ঠ বাগদার বিজেপি বিধায়ক বিশ্বজিৎ দাস। তারপর থেকেই জল্পনা শুরু হয়েছিল তাঁকে ঘিরে। বনগাঁয় খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বৈঠকে অনুপস্থিত ছিলেন তিনি। অনুপস্থিতি নিয়ে তাঁর সাফাই ছিল, যে ব্যক্তির বাড়িতে ওই বৈঠক ডাকা হয়েছিল তিনি নাকি বিভিন্ন ধরনের অবৈধ ব্যবসার সঙ্গে যুক্ত। দলীয় কর্মসূচিতে অনুপস্থিত থাকার পাশাপাশি মুকুলঘনিষ্ঠ বিশ্বজিৎ দাবি করেছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো। বিধানসভা ভোটের আগেও বিধানসভায় দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রণাম করেন তিনি। তৃণমূল নেতৃত্ব সম্পর্কে ইতিবাচক বার্তা দেওয়ার পাশাপাশি বিজেপির যাবতীয় কর্মসূচি থেকে দূরে থাকতে দেখা গিয়েছে তাঁকে। বিজেপির পরিষদীয় দলের বৈঠকেও উপস্থিত ছিলেন না বিশ্বজিৎ দাস। হেস্টিংস অফিসে বিধায়কদের নিয়ে যে প্রশিক্ষণ শিবির হয়, তাতেও যোগ দেননি তিনি। সর্বশেষ এদিন দলীয় কর্মসূচি এড়িয়ে তৃণমূল মুখ্যসচেতক নির্মল ঘোষের ঘরে তাঁর উপস্থিতিতে জল্পনা যে আরও বাড়ল তাতে সন্দেহ নেই। এদিন তা আরও বাড়ল।

আরও পড়ুন-সুপারফ্লপ বিজেপির পুরসভা ঘেরাও অভিযান , বেপাত্তা সৌমিত্র খাঁ

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে সোমবার কলকাতা পুরসভা অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। দলের অধিকাংশ বিধায়ক, সাংসদই তাতে যোগ দিয়েছিলেন। কিন্তু বিশ্বজিতের সেখানে দেখা পাওয়া যায়নি। এমনকী বিধানসভার সভাকক্ষেও ছিলেন না তিনি। শেষ পর্যন্ত তাঁকে দেখা যায় তৃণমূলের মুখ্য সচেতক নির্মল ঘোষের সঙ্গে গল্প করতে। নির্মল ঘোষও বিশ্বজিতের মত উত্তর ২৪ পরগনা জেলার বিধায়ক। ফলে বিজেপি বিধায়ক বিশ্বজিতের তৃণমূল-সংসর্গ এখন আর গোপন থাকছে না।

 

Previous articleসুপারফ্লপ বিজেপির পুরসভা ঘেরাও অভিযান , বেপাত্তা সৌমিত্র খাঁ
Next article‘আগে বাস নামান’, বাস-মালিকদের বললেন ফিরহাদ, বৈঠক নিষ্ফল