তুষার মেহতার দিল্লির বাড়ির সামনে দাঁড়িয়ে শুভেন্দুদের ‘গল্প’ ফাঁস করে দিলেন কুণাল

standing infront off sg tushar mehtas new delhi house, kunal ghosh unearthed suvendu adhikari and tushar mehtas 'concocted story'
কুণাল ঘোষ

দেশের সলিসিটর জেনারেলের (SG) সঙ্গে আগাম অনুমতি ছাড়া দেখা করা যায় কী? প্রাক্তন সাংসদ (ex mp) তথা তৃণমূল কংগ্রেস সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (kunal ghosh) প্রমাণ করে ছাড়লেন, যায় না, সম্ভব নয়।
সলিসিটর জেনারেল, বিজেপি (bjp) বা শুভেন্দু অধিকারীরা (suvendu adhikari) যা বলছেন, তা আসলে প্যান্ডোরা বক্স খুলে যাওয়ার পর শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা। আসলে ‘গল্প’ দিচ্ছেন শুভেন্দু। তাহলে দেখা করার পিছনে আসল রহস্য কী? সেটা কি আসলে সারদা-নারদার গ্রেফতারি এড়ানোর মরিয়া চেষ্টা! জল্পনা রাজনৈতিক মহলে।

মঙ্গলবার। নয়াদিল্লি। দুপুর ১.৩৪ মিনিট। সলিসিটর জেনারেল তুষার মেহতার বাসভবন। ১০ নম্বর আকবর রোড (10, akbar road)। নাটকীয় পরিস্থিতি। হঠাৎ সেখানে হাজির প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ। হাতে নীল ফাইল (blue file)। সলিসিটর জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করতে চাইলেন গেটে দাঁড়িয়ে থাকা রক্ষীদের কাছে। সলিসিটর জেনারেলের সঙ্গে শুভেন্দু অধিকারীর সাক্ষাতের বিতর্কের মাঝে কুণাল ঘোষের এই পদক্ষেপ রাজনৈতিক মহলে চাঞ্চল্য তৈরি করে মঙ্গলবার দুপুরে। উদ্দেশ্য ‘প্রায়র অ্যাপয়েন্টমেন্ট’ (prior appointment) ছাড়া দেশের সলিসিটর জেনারেলের বাড়ি প্রবেশ করা যায় কিনা!

standing infront off sg tushar mehtas new delhi house, kunal ghosh unearthed suvendu adhikari and tushar mehtas 'concocted story'

মঙ্গলবার দুপুরে সলিসিটর জেনারেলের বাড়ির সামনে ঠিক কী হলো?
১০, আকবর রোডের বাসভবনের গেটের সামনে উপস্থিত হয়েই কুণাল রক্ষীদের কাছে তাঁর প্রাক্তন সাংসদের ভিজিটিং কার্ড (visiting card) দিয়ে এসজির সঙ্গে দেখা করতে চান। মেহতা সাহেব মিটিংয়ে বা নেই এরকম কিছু একটা বলার চেষ্টা হয় রক্ষীদের তরফ থেকে। এসজির সেক্রেটারিও (secretory, sg) বাইরে গিয়েছেন বলে জানানো হয়। এবার অফিস স্টাফের সঙ্গে দেখা করতে চান কুণাল। রক্ষীরা (gate keeper) বলেন, পুছনা পড়েগা। জিজ্ঞাসা করে আসার পর রক্ষীরা জানান, ‘যাদের মামলা আছে এবং যাদের প্রায়র অ্যাপয়েন্টমেন্ট বা আগাম দেখা করা সময় দেওয়া রয়েছে, তারা ছাড়া কেউ এসজির সঙ্গে দেখা করতে পারেন না।’ রক্ষীরা যখন একথা বলছেন, তখন ১০ আকবর রোডে অসংখ্য ক্যামেরায় রক্ষীদের কথা বন্দি হচ্ছে।

আরও পড়ুন-এই বিজেপি ল্যাজ ছাড়া হনু”, বিধানসভায় কটাক্ষ মমতার! “খেলা হবে” দিবস পালনের ঘোষণা

এরপর কুণাল একটি চিঠি এসজিকে দিতে চাইলেন। রক্ষীদের হাতে সেগুলি দিয়ে রিসিভ করে দিতে বললেন। রক্ষীরা পড়লেন ফাঁপড়ে। অনুমতি ছাড়া রিসিভও করতে পারছেন না। ভিতর থেকে জিজ্ঞাসা করে এসে রিসিভ কপি (received copy) দেওয়া হলো কুণালের হাতে।

কী রয়েছে ওই চিঠিতে? রয়েছে নারদের এফআইআর কপি (fir copy of narada case), যেখানে অন্যতম অভিযুক্ত শুভেন্দু অধিকারী। এবং সিএমএম কোর্টের বিচারককে (judge, cmm court) লেখা সারদা কর্তার ( sarada owner sudipta sen) চিঠি, যেখানে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিশাল পরিমাণ টাকা নেওয়ার অভিযোগ রয়েছে সুদীপ্ত সেনের।

এই তথ্য সম্বলিত চিঠির সঙ্গে রিসিভ কপিতে রয়েছে এসজিকে লেখা কুণালের একটি চিঠি। যেখানে তিনি বলেছেন, এরকম লোকের সঙ্গে বসে কেন দীর্ঘ বৈঠক করেছেন, যাকে নারদায় টাকা নিতে দেখা গিয়েছে এবং যার বিরুদ্ধে সারদায় বিপুল পরিমাণ টাকা আদায়ের অভিযোগ রয়েছে! সেই সঙ্গে কুণাল জানান, তাঁর নিজের মামলার জন্য তিনি এখানে আসেননি। নিজেই সেই মামলা লড়বেন এবং জিতবেন। যারা ঘুরে ঘুরে গ্রেফতারি এড়াতে চাইছে, অনুরোধ করব এসজি যেন তাদের প্রোটেকশন না দেন বা আড়াল করার চেষ্টা না করেন।

সলিসিটর জেনারেল তুষার মেহতার বাসভবনে ঢুকতে না পারার পর কুণাল বলেন, এটাই তো নিয়ম। ঢুকতে না দেওয়াটাই তো স্বাভাবিক। আর আজকের ঘটনা প্রমাণ করছে শুভেন্দু অধিকারী যেদিন এসজির কাছে দেখা করতে এসেছিলেন, সেদিন তাঁর ‘প্রায়র অ্যাপয়েন্টমেন্ট’ ছিল। পরিবর্তে তিনি বা বিজেপি যে গল্প ছাড়ছেন, তার মধ্যে অসঙ্গতি আছে এবং তা যে বিশ্বাসযোগ্য নয়, ৬ জুলাই দুপুরে প্রমাণিত হয়ে গিয়েছে। কেউ রক্ষী পরিবেষ্টিত হয়ে এলেন, হর্ন দিলেন, আর দেশের সলিসিটর জেনারেলের বাসভবনের দরজা খুলে গেল, তা হয় নাকি! শুধু কী তাই, ভিতরে গিয়ে চায়ের কাপ হাতে এসজির সঙ্গে কথা বলে চলে গেলেন সেটাও অবিশ্বাস্য, হতে পারে না। কুণাল ঘোষের কথায়, শুভেন্দু অধিকারী-তুষার মেহতার সাক্ষাৎকারে ‘ডাল মে কুছ কালা হ্যায়।’

 

Previous articleএই বিজেপি ল্যাজ ছাড়া হনু”, বিধানসভায় কটাক্ষ মমতার! “খেলা হবে” দিবস পালনের ঘোষণা
Next articleচুক্তি জটে জড়িয়ে এবারের কলকাতা লিগে অনিশ্চিত এসসি ইস্টবেঙ্গল