দিলীপ কুমারের প্রয়াণে শোকস্তব্ধ দেশ, টুইটে শ্রদ্ধা রাষ্ট্রপতি- প্রধানমন্ত্রীর

Legendary actor Dilip Kumar dies
দিলীপ কুমার

৯৮ বছর বয়সে বুধবার সকালে প্রয়াত হয়েছেন ভারতের চলচ্চিত্র জগতের কিংবদন্তি দিলীপ কুমার(Dilip Kumar)। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। এদিন সকাল ৭:৩০ এ মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন “বলিউডের ট্রাজেডি কিং”। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। কিংবদন্তির প্রয়াণে টুইট করে গভীর শোক প্রকাশ করলেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ(Ram nath kovind), প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) সহ অন্যান্য রাজনৈতিক নেতৃত্বরা।

দিলীপ কুমারকে শ্রদ্ধা জানিয়ে এদিন টুইট করে দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ লেখেন, “দিলীপ কুমার নিজের মধ্যে উদীয়মান ভারতের ইতিহাসকে সংক্ষেপে প্রস্তুত করেছিলেন। নায়কের আকর্ষণ সমস্ত সীমা ছাপিয়ে গিয়েছে, সকলের ভালোবাসা পেয়েছেন উনি। ওনার প্রয়াণে একটি যুগের অবসান হলো। দিলীপ সাহেব ভারতের হৃদয়ে সর্বদা জীবিত থাকবেন। ওনার পরিবার এবং অসংখ্য শুভানুধ্যায়ীদের প্রতি আমার সমবেদনা।”

কিংবদন্তির প্রয়াণে এদিন টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনি লেখেন, “এক অসামান্য প্রতিভার অধিকারী ছিলেন দিলীপ কুমার। তার কাজই একের পর এক প্রজন্ম মুগ্ধ হয়েছে। তাঁকে একজন সিনেমাটিক কিংবদন্তি হিসেবে মনে রাখবে দেশ। দিলীপ কুমারজির চলে যাওয়া আমাদের সাংস্কৃতিক জগতের অপূরণীয় ক্ষতি।ওঁর পরিবার, পরিজন এবং ভক্তদের প্রতি আমার সমবেদনা।”

জনপ্রিয় অভিনেতার প্রায়াণে শোক বার্তা দিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও। তিনি লেখেন, “হৃদয়ের অন্তরস্থল থেকে সমবেদনা জানাচ্ছি দিলীপ কুমারজির পরিবার বন্ধু-বান্ধব এবং অগণিত ভক্তদের। ভারতীয় সিনেমার প্রতি তার বিশাল অবদান আগামী প্রজন্ম মনে রাখবে।”

 

Previous articleতারুণ্যে জোর, নানা গোষ্ঠী ও রাজ্যের প্রতিনিধিত্ব রেখে মোদি মন্ত্রিসভার রদবদল আজ
Next articleফোনে দিল্লির ডাক পেয়েছেন শান্তনু, ফোনের কাতর অপেক্ষায় অন্যরা