কলকাতা লিগে বিদেশি সই করানোর নিয়ম কেন বদলাতে চলেছে আইএফএ?

কলকাতা লিগে বিদেশি খেলানোর নিয়মে হঠাৎই বদল আনতে চলেছে আইএফএ। এই বছর তিন জন বিদেশি সই করিয়ে দু’জনকে খেলানো যাবে বলে আগে জানিয়েছিল আইএফএ । অথচ সোমবার আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় নয়া সিদ্ধান্তের কথা জানান ।
বিশ্বস্ত সূত্রে খবর, মোহনবাগানের তরফ থেকে আইএফএ কে অনুরোধ করা হয় লিগে বিদেশি ফুটবলারের সংখ্যা বাড়ানো হোক। সে ক্ষেত্রে বিদেশি ফুটবলারদের কলকাতা লিগে ঘুরিয়ে-ফিরিয়ে খেলিয়ে তারা দেখে নিতে পারবে।
যে কারণে ছ’জন বিদেশিকেই কলকাতা লিগের দলে সই করানোর সিদ্ধান্ত নিয়েছে আইএফএ । আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় অবশ্য বলেছেন, যদি এটিকে মোহনবাগান, মহমেডান তাদের বিদেশিদের কলকাতা লিগে দেখে নিতে চায়, সেটা তো ভাল বিষয়। কোনও সমস্যা তো এতে নেই। তবে মাঠে বিদেশি খেলানোর নিয়মে কোনও বদলাচ্ছে না। তিন জন বিদেশিকে দলে রাখা যাবে। খেলানো যাবে দু’জনকে।

কিন্তু প্রশ্ন উঠেছে, বড় দলগুলো ছ’জন বিদেশি সই করাতে পারলেও লিগের ছোট দলগুলোর পক্ষে সেই আর্থিক বোঝা বহন করা সম্ভব নয়। তবে মুষ্টিমেয় কয়েকটি দলকে সুযোগ করে দিয়ে বাড়তি সুবিধা পাইয়ে দিতে কেন এমন একটি সিদ্ধান্ত নিল আইএফএ, তা দিয়ে ময়দানে শুরু হয়েছে গুঞ্জন।

Previous articleঅসন্তোষ ঠেকাতে সন্ত্রাসবিরোধী আইনের অপব্যবহার নয়, বার্তা সুপ্রিম বিচারপতির
Next articleলোকসভায় দলনেতার পদ থেকে সরতে পারেন অধীর! তালিকায় রয়েছে একাধিক নাম