পাকিস্তানে বাসের মধ্যে ভয়াবহ বিস্ফোরণ, ৯ চিনা নাগরিকসহ মৃত অন্তত ১৩

পাকিস্তানে(Pakistan) এবার বাসের মধ্যে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল অন্তত ১৩ জনের। মৃতদের তালিকায় রয়েছেন ৯ জন চিনা ইঞ্জিনিয়ার ও ২ পাক সেনা জওয়ান। অনুমান করা হচ্ছে, জঙ্গি হামলার(terror attack) কবলে পড়েছিল এই বাসটি(Bus)। যদিও পাক সরকারের জল ও শক্তি উন্নয়ন কর্তৃপক্ষের দাবি, দুর্ঘটনার মুখে পড়েছিল ওই বাস।

পাক সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের উচ্চ কোহিস্তান জেলার দাসু এলাকায় বুধবার এই দুর্ঘটনা ঘটে। এই এলাকাতেই চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের আওতায় দাসু বাঁধ তৈরির কাজে পাকিস্তানকে সাহায্য করেছিল চিনা ইঞ্জিনিয়াররা। এই বাসে করেই ইঞ্জিনিয়ার ও নির্মাণ কর্মীদের কর্মস্থলে নিয়ে আসা হচ্ছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, হঠাৎই বাসটিতে ব্যাপক বিস্ফোরণের শব্দ হয়। এরপর শূন্যে পাক খেয়ে খাদে আছড়ে পড়ে বাসটি। ইতিমধ্যেই উদ্ধারকার্য শুরু হয়েছে বলে জানা গিয়েছে। বেশ কয়েকজন আহতকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি কীভাবে বাসটিতে বিস্ফোরণ ঘটল? আদৌ এই ঘটনায় জঙ্গি যোগ রয়েছে কিনা তার তদন্ত শুরু করেছে পাক সরকার।

আরও পড়ুন:গেরুয়া আকাশে সূর্যাস্তের মুখে দিলীপ! রাজ্য বিজেপি সভাপতির কাশ্মীর সফর নিয়ে জোর চর্চা

অন্যদিকে, এই ঘটনায় সরাসরি জঙ্গি যোগ রয়েছে এমনটা দাবি করে বিবৃতি পেশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সংসদ বিষয়ক উপদেষ্টা বাবর আওয়ান। তিনি বলেন, অত্যন্ত কাপুরুষোচিত আক্রমণ এটি। পাশাপাশি তাঁর আরও দাবি, এ ধরনের হামলা চালিয়ে পাকিস্তান এবং প্রতিবেশীদের মধ্যে যে বিশেষ কর্মসূচি নেওয়া হচ্ছে, তা থেকে নজর ঘোরানো যাবে না। যদিও পাক সরকারের জনশক্তি উন্নয়ন মন্ত্রকের দাবি দুর্ঘটনার কবলেই পড়েছিল বাসটি।

 

Previous articleদ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে পয়েন্ট ব্যবস্থায় ব্যাপক বদল আনল আইসিসি
Next articleএকসঙ্গে ১১ শতাংশ ডিএ বাড়ল কেন্দ্রীয় সরকারি কর্মীদের