বিধিনিষেধ না মানলে কড়া ব্যবস্থার নির্দেশ দিয়ে সব রাজ্যকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের

করোনায়(Covid) দেশবাসীর গা-ছাড়া মনোভাব দেখে সম্প্রতি উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। তৃতীয় ঢেউয়ের(third wave) আতঙ্ক যখন ঘাড়ের কাছে নিশ্বাস ফেলতে শুরু করেছে তখন পরিস্থিতি সামাল দিতে কোমর বেঁধে ময়দানে নামল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক(home ministry)। তৃতীয় ঢেউ রুখতে এবার দেশের সকল রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলিকে চিঠি পাঠানো হলো। কড়া সুরে রাজ্যগুলিকে জানিয়ে দেওয়া হয়েছে, গাছাড়া মনোভাব অবিলম্বে বন্ধ করতে হবে। কোন ব্যক্তি বিধিনিষেধ না মানলে আইন মেনে তার বিরুদ্ধে যেন কড়া পদক্ষেপ নেওয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, কোভিড বিধি পালন করা হচ্ছে না এমন যেকোন জায়গায় ফের কড়াভাবে নিষেধাজ্ঞা জারি করতে হবে, এবং অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকের সচিব অজয় ভাল্লা। চিঠিতে বলা হয়েছে, দেশের বহু জায়গাতেই করোনার বিধি নিষেধ পালনে গাছাড়া ভাব তৈরি হয়েছে। বিশেষ করে গণপরিবহন ক্ষেত্র এবং জমায়েত পূর্ণ এলাকাগুলিতে। সামাজিক দূরত্ব পালন না করে ভিড় জমছে বাজারগুলিতে। অবিলম্বে রাজ্য সরকারকে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

আরও পড়ুন:কংগ্রেসের শঙ্কর মালাকার যোগ দিচ্ছেন তৃণমূলে ? জোর জল্পনা

চিঠিতে আরও বলা হয়েছে বেশ কয়েকটি রাজ্যে ইতিমধ্যেই সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। ফলে রাজ্য সরকারের উচিত অবিলম্বে পরিস্থিতির দিকে নজর দেওয়া এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। উল্লেখ্য, দেশে যে করোনার তৃতীয় ঢেউ আছে সে কথা উল্লেখ করে ইতিমধ্যেই সতর্কবার্তা জারি করেছে স্বাস্থ্যমন্ত্রক।

 

Previous articleকংগ্রেসের শঙ্কর মালাকার যোগ দিচ্ছেন তৃণমূলে ? জোর জল্পনা
Next articleরোল নম্বর নেই, কোন নম্বর দিলে জানা যাবে উচ্চ মাধ্যমিকের ফল?