দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে পাঞ্জাব কংগ্রেসের দায়িত্ব সিধুর কাঁধে দিলেন সোনিয়া

দীর্ঘ দিন ধরে চলতে থাকা টালমাটাল পরিস্থিতির অবসান ঘটিয়ে অবশেষে সিধুর কাঁধেই পাঞ্জাবের দায়িত্ব সঁপলেন কংগ্রেস(Congress) সভানেত্রী সোনিয়া গান্ধী(Sonia Gandhi)। রবিবার সন্ধ্যায় এক বিবৃতি জারি করে সোনিয়া গান্ধী জানিয়ে দিলেন, পাঞ্জাব প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি হিসেবে নিযুক্ত করা হচ্ছে কংগ্রেস বিধায়ক নভজোৎ সিং সিধুকে(Navjot Singh Sidhu)। সিধু ছাড়াও চার জন কার্যনির্বাহী সভাপতি বেছে নেওয়া হয়েছে। তাঁরা হলেন, সংগত সিং গিলজিয়ান, সুখবিন্দর সিং ড্যানি, পবন গোয়েল, আর কিজিৎ সিং নাগরা।

উল্লেখ্য, বিগত কয়েক মাস ধরে সিধুর সঙ্গে পাঞ্জাবের(Punjab) মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের(Amrinder Singh) সংঘাত চরম আকার ধারণ করেছিল। পরিস্থিতি সামাল দিতে একদিকে অমরিন্দরকে নির্দেশ দেওয়া হয় মন্ত্রিসভায় রদবদলের এবং সিধুকে সভাপতি পদে বসানোর সিদ্ধান্ত নেয় হাইকমান্ড । যদিও দিল্লির নেতৃত্তের এহেন সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছিলেন অমরিন্দর। সেই টালমাটাল পরিস্থিতির শেষে সিধুতেই আস্থা রাখলেন সোনিয়া। যদিও কোনরকম সমস্যা এড়াতে চারজন কার্যনির্বাহী সভাপতিও নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন:‘রবীন্দ্রনাথের মতো দাড়ি হচ্ছে আপনার’, বৈঠকের মাঝে মোদিকে খোঁচা সুদীপের

কংগ্রেস সূত্রে খবর, সিধুকে পাঞ্জাব কংগ্রেসের সভাপতি করা যেতে পারে কি না তা নিয়ে কংগ্রেস হাইকমান্ডের নির্দেশে রবিবার পাঞ্জাবে বৈঠকে বসেছিলেন ১১ জন সাংসদ। সেখানেই সিধুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যাচ্ছে। যদিও দলের প্রবীণ নেতা তথা পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকেও যে হতাশ করা হবে না সেটাও জানানো হয়েছে দলের তরফে। সব মিলিয়ে আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে অমরিন্দর সিং ও সিধুর মধ্যে চলতে থাকা ঠান্ডা লড়াইয়ের অবসান ঘটানোই মূল লক্ষ্য কংগ্রেস হাইকমান্ডের।

 

Previous articleকরোনায় বন্ধ জল্পেশের শ্রাবণী মেলা, খোলা থাকছে মন্দির
Next articleসাইবার সন্ত্রাসের আরেক নাম পেগাসাস: হোয়াটসঅ্যাপেও আড়ি পাতছে এই স্পাইওয়্যার, কেন্দ্রের মদত?