কাশ্মীরে বদলি, সিবিআই তদন্ত: জেলার পুলিশকর্তাদের ‘হুমকি’ শুভেন্দুর

সবদিক থেকে চাপে পড়ে পুলিশ কর্তাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বিজেপি (Bjp) বিধায়ক শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari)। এমনকী, তাঁদের কাশ্মীরে বদলি করে দেওয়ার হুমকি দিতেও কার্যত পিছপা হলেন না। তৃণমূলের (Tmc) হয়ে কাজ করছেন জেলার পুলিশ কর্তারা- এই অভিযোগে পূর্ব মেদিনীপুরের এক সভা থেকে এসপি (Sp) ও ওসিদের (Oc) হুঁশিয়ারি দিলেন বিধানসভার (Assembly) বিরোধী নেতা। জেলার এসপি অমরনাথকে (Amarnath) কাশ্মীরে বদলির হুমকিও দিয়ে বসলেন তিনি।

পূর্ব মেদিনীপুরের ভোট পরবর্তী পরিস্থিতি নিয়ে সোমবার তমলুকের নিমতৌড়ির এসপি অফিসের সামনে সভা করেন শুভেন্দু। ছিলেন জেলার বাকি বিজেপি বিধায়করাও। সেই সভা মঞ্চ থেকে শুভেন্দু বলেন, “এখানে এসপি হয়ে এসেছেন মিস্টার অমরনাথ। কী করছেন, কাকে ডাকছেন, সব জানি। আমি অনেক পুরনো খেলোয়াড়। শুধু বলে গেলাম, আপনি সেন্ট্রাল ক্যাডারের অফিসার। এমন কাজ করবেন না যাতে কাশ্মীরের অনন্তনাগে ডিউটি করতে হয়”।

এখানেই শেষ নয়, জেলার পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের নাম ধরে ধরে আক্রমণ করেন শুভেন্দু। এমনকী, সিবিআই তদন্তেরও হুঁশিয়ারি দেন তিনি। বলেন, “প্রত্যেকটা ফোন, কল রেকর্ড আমাদের কাছে আছে। আপনাদের হাতে যদি রাজ্যের সরকার থাকে তবে আমাদের কাছেও কেন্দ্রের সরকার আছে। নরেন্দ্র মোদি কাশ্মীরকে সিধে করেছেন।”

জেলার এসপি-র বিরুদ্ধে সরাসরি বিজেপি বিধায়কের এই হুমকি নিয়ে রাজনৈতিক মহলে বিতর্ক শুরু হয়েছে। এদিকে কেন্দ্রের বিরুদ্ধে স্পাইওয়্যার দিয়ে বিরোধী দলের নেতাদের এমনকী দেশের সাংবাদিকদের ফোন হ্যাক করার অভিযোগ প্রকাশ্যে এসেছে। আর শুভেন্দু অধিকারী প্রকাশ্য সভায় বলছেন এসপি-সহ পুলিশকর্তাদের ফোনে রেকর্ড তাঁর কাছে আছে। এমনকী এজেন্সি দিয়ে তাঁদের বিরুদ্ধে তদন্ত করার কার্যত হুমকি দিচ্ছে তিনি। বারবারই রাজ্যের শাসকদল বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে কেন্দ্রের তদন্তকারী এজেন্সিকে কাজে লাগানোর অভিযোগ তোলে। এদিন বিজেপির বিধায়কই সেই সুরে হুমকি দিলেন।

আরও পড়ুন- অধিবেশনের ঠিক আগে পেগাসাস রিপোর্ট প্রকাশ্যে আসা কাকতালীয় নয়: তথ্যপ্রযুক্তি মন্ত্রী

Previous article‘বিরোধিতা করলেই ফোনে আড়িপাতা হচ্ছে’, শাহের ইস্তফার দাবিতে সরব অধীর
Next articleকোভিড বিধি মেনেই স্কুল খোলার পক্ষে মত দিলেন শিক্ষক-শিক্ষিকাদের একাংশ