অসন্তোষ-বিক্ষোভের পর ফল বদল! হাসি ফুটল আরামবাগ স্কুলের ছাত্রীদের

উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই শুরু হয়েছিল বিক্ষোভ। পড়ুয়াদের সঙ্গে সঙ্গে হুগলির আরামবাগ গার্লস স্কুলে বিক্ষোভে সামিল হন অভিভাবকরাও। ফল পেতেই অভিযোগ উঠেছিল, বিদ্যালয়ের পড়ুয়াদের কম নম্বর দেওয়া হয়েছে। তবে তার দু’দিনের মধ্যেই সংশোধিত রেজাল্ট হাতে পেলেন ছাত্রীরা।  সংশোধিত মার্কশিট পেয়ে স্বভাবতই খুশি পড়ুয়ারা।

উচ্চমাধ্যমিকের রেজাল্ট বিভ্রাটের জেরে ব্যাপক অসন্তোষের সৃষ্টি হয়েছিল আরামবাগ গার্লস হাই স্কুলে। বিক্ষোভে ফেটে পড়েছিলেন অভিভাবক-অভিভাবিকা থেকে ছাত্রীরা। শুক্রবার এই রেজাল্ট বিভ্রাটের অভিযোগে স্কুল চত্বরে বিক্ষোভের সৃষ্টি হয়। জেলায় জেলায় বিক্ষোভের জেরে নড়েচড়ে বসে প্রশাসন। উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পরপরই শুধুমাত্র আরামবাগেই নয়, রাজ্যের একাধিক জেলায় বিক্ষোভের জেরে  উচ্চ মাধ্যমিক কাউন্সিল একটি বিজ্ঞপ্তি জারি করে। তাতে বলা হয় কোনও স্কুলে এ ধরনের অভিযোগ থাকলে তা সাত দিনের মধ্যে দফতরে জানাতে হবে। সেই অভিযোগ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থাও নেওয়ার আশ্বাস দেন কাউন্সিল কর্তৃপক্ষ। এমনকি বিষয়টি নিয়ে নবান্নের তরফে মহুয়া দাসকেও তলব করা হয়। এরপরই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আশ্বাস দেন, কোনও গরমিল থাকলে তা অবশ্যই খতিয়ে দেখা হবে। আর রবিবারই সংশোধিত মার্কশিট হাতে পেল পড়ুয়ারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাজশ্রী দে বলছেন, ‘‘পুর প্রশাসক তথা স্কুল কমিটির চেয়ারম্যানের সহযোগিতা, আমাদের তৎপরতা এবং সব কর্মীর সহযোগিতায় এই কাজটা করা গিয়েছে। এটা নজিরবিহীন ঘটনা। আমরা নির্দিষ্ট সময়ে নম্বর পাঠিয়েছিলাম।১৩৭ জন ছাত্রীর ফলের হিসাবে সমস্যা হয়েছিল। তা মিটে গিয়েছে। আমরা খুশি।’’

Previous articleপার্কস্ট্রিটে ফের নাইট পার্টি করে শাস্তির মুখে কয়েকশো
Next articleতালিবানকে পাল্টা জবাব আফগান সেনার, এয়ার স্ট্রাইকে খতম ৩৩ তালিবান জঙ্গি