সংসদে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে: পেগাসাস ইস্যুতে কেন্দ্রকে তুলোধনা রাহুলের

সংসদে(parliament) সমস্ত বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকের পর পেগাসাস ইস্যুতে সাংবাদিক বৈঠক করে কেন্দ্রকে তুলোধনা করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী(Rahul Gandhi)। বুধবার স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দিলে, সংসদে পেগাসাস(Pegasus) ইস্যুতে আলোচনা করতে রাজি নয় কেন্দ্র(Central)। কিন্তু পেগাসাস ইস্যুতে আলোচনা না হলে বিরোধীরাও যে কেন্দ্রকে ছেড়ে কথা বলবে না বুধবার সেটাও বুঝিয়ে দিলেন স্পষ্টভাষায়।

বুধবার সংসদ ভবনের সামনে সাংবাদিক বৈঠকে(Press conference) উপস্থিত হয়ে রাহুল গান্ধী বলেন, “পেগাসাস ইস্যুতে আজ দেশের সকল বিরোধী রাজনৈতিক দলগুলি একজোট হয়েছে। সংসদে সরকারকে আমরা বলেছিলাম এই স্পাইওয়্যার ব্যবহার নিয়ে সংসদে আলোচনা হোক। কিন্তু সরকার কোনওভাবেই আলোচনা করতে রাজী হয়নি। সংসদের অন্দরে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে।” পাশাপাশি তিনি আরও বলেন, “পেগাসাস হলো এক ধরনের অস্ত্র যেটা জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহার করার কথা, অথচ মোদি সরকার সাধারণ মানুষের ওপর তা ব্যবহার করছে। আমার নিজের ফোনেও এটিকে প্রয়োগ করা হয়েছিল। এ বিষয়ে অভিলম্বে তদন্ত হওয়া প্রয়োজন। এই ধরনের ঘটনা দেশের গণতন্ত্রের ওপর আঘাত।” এদিন তিনি প্রশ্ন তোলেন, “ভারত সরকার কি পেগাসাস কিনেছিল? সাধারণ মানুষের উপর কি এই সফটওয়্যার ব্যবহার করা হয়েছিল? উত্তর দিক সরকার”। পাশাপাশি রাহুল গান্ধী এটাও বুঝিয়ে দেন পেগাসাস ইস্যুতে সরকার যতই মৌনতা পালন করুক না কেন বিরোধীরা ছেড়ে কথা বলবে না।

আরও পড়ুন:শেষপর্যন্ত স্মার্টফোন ত্যাগ করে বোতাম টেপা ফোনে ফিরলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয়!

উল্লেখ্য, বুধবার সকালেই সংসদের অন্তর এই বিষয় বৈঠকে বসেছিল কংগ্রেস সহ ১৪ বিরোধী রাজনৈতিক দল। যেখানে উপস্থিত ছিলেন, রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, অধীর রঞ্জন চৌধুরী পাশাপাশি উপস্থিত ছিলেন ডিএমকে, সিপিএম, আপ, শিবসেনার সাংসদরা। কিন্তু এই বৈঠকে তৃণমূলের কোনও সাংসদ উপস্থিত হতে পারেননি। যদিও বিরোধীদের সিদ্ধান্তের সঙ্গে পূর্ণ সমর্থন জানানো হয়েছে তৃণমূলের তরফে। তৃণমূলের অনুপস্থিতিতে বিজেপি জোট ভাঙার গুজব ছড়ালেও ডেরেক ও’ব্রায়েন স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় আজ তৃণমূলের সব সাংসদদের সঙ্গে সাক্ষাত করেন। যে কারণে ওই বৈঠকের তৃণমূলের কোনো সাংসদ উপস্থিত হতে পারেননি। তবে বৈঠকের সিদ্ধান্তের সঙ্গে তৃণমূল পূর্ণ সমর্থন জানিয়েছে।” বিরোধীরা ঐক্যবদ্ধ রয়েছে বলেও এদিন স্পষ্ট করে দেন ডেরেক।

 

Previous articleফেসবুক-জুম- হোয়াটসঅ্যাপের বিকল্প আনছে বাংলাদেশ !
Next articleএবার লালবাজারের গোয়েন্দাদের হাতে গ্রেফতার ভুয়ো পুলিশ অফিসার