ত্রিপুরা পৌঁছলো তৃণমূলের প্রতিনিধি দল, “গৃহবন্দি” আইপ্যাক সদস্যদের সঙ্গে দেখা করতে মরিয়া

আগরতলার (Agartala) একটি হোটেলে তৃণমূলের (TMC) ভোট কুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishore) সংস্থা আইপ্যাকের (IPAC) ২৩ জন সদস্যকে “গৃহবন্দি” (House Arrest) করে রাখার অভিযোগ উঠেছে বিপ্লব দেবের (Biplab Dev) বিজেপি (BJP) সরকারের বিরুদ্ধে। টিম পিকের (PK) সদস্যদের সঙ্গে দেখা করা এবং আরও বেশকিছু দলীয় কর্মসূচি নিয়ে আজ, বুধবার সকাল ৯টা ২০মিনিটের বিমানে ত্রিপুরা (Tripura) উড়ে যান তৃণমূলের তিন সদস্য শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu), আইনমন্ত্রী মলয় ঘটক (Milay Ghatak) ও আইএনটিটিইউসি পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় (Ritabrata Banerjee)।

ত্রিপুরা রাজ্য তৃণমূল কংগ্রেস সভাপতি আশিসলাল সিং (Asishlal Singh) জানিয়েছেন, “নির্বিঘ্নেই আমাদের দলের তিন নেতা পশ্চিমবঙ্গ থেকে ত্রিপুরা এসে পৌঁছেছেন। তাঁরা আগরতলার হোটেল পোলো-তে উঠেছেন। এখানেই সাংবাদিক বৈঠক করবেন। এরপর দলের সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করবেন। এবং তারপর স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলে উডল্যান্ড পার্ক হোটেলে প্রশান্ত কিশোরের টিমের গৃহবন্দি হয়ে থাকা সদস্যদের সঙ্গে দেখা করতে যাবেন।”

এদিকে আইপ্যাকের টিমের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা করা হয়েছে। পাঠানো হয়েছে সমনও। আগামী ১ আগস্ট তাঁদের থানায় হাজিরা দিতে বলা হয়েছে। সবমিলিয়ে ত্রিপুরার রাজনীতির পারদ চড়ছে। রাজ্যের ফ্যাসিস্ট বিজেপি সরকারের সমালোচনা করে ত্রিপুরা তৃণমূলের সভাপতি আশিসলাল সিং জানিয়েছেন, “রাজ্য গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। ভোটে বিজেপি হেরে যাবে বুঝেই এসব করছে।”

অন্যদিকে, মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এদিন সকালে ত্রিপুরা উড়ে যাওয়ার আগে এদিন বিমানবন্দরে মলয় ঘটক বলেন, “দলের কাজে যাচ্ছি।” ব্রাত্য বসু বলেছেন, “আইপ্যাকের সদস্যদের আটকে রেখেছে। আমরা তাঁদের সঙ্গে দেখা করতে চাই। অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও আগরতলা যাওয়ার কথা রয়েছে। বিজেপি গণতন্ত্রকে ভুলন্ঠিত করছে। ত্রিপুরায় বিজেপিকে লড়ার জন্য তৃণমূলের যথেষ্ট শক্তি আছে, বামেদের এই বোধোদয় যত দ্রুত হয় তত ভাল। গণতান্ত্রিক দেশে যদি একজন আরেকজনের সঙ্গে দেখা করতে না পারে, তাহলে সেটা সাংঘাতিক।” ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, “গণতান্ত্রিক দেশে ত্রিপুরায় মগের মুলুকের মত আচরণ হচ্ছে। আমরা আইপ্যাকের সদস্যদের সঙ্গে দেখা করার আপ্রাণ চেষ্টা করব।”

আরও পড়ুন:জম্মু ও কাশ্মীরে মেঘভাঙা বৃষ্টি , মৃত৬

 

Previous articleজম্মু ও কাশ্মীরে মেঘভাঙা বৃষ্টি , মৃত৬
Next articleনজরে মমতা-সোনিয়া বৈঠক, একঝলকে তৃণমূল নেত্রীর আজকের কর্মসূচি