গল্প হলেও সত্যি, একরত্তির বুদ্ধিতে বড়সড় রেল দুর্ঘটনা থেকে রক্ষা!

রোমহর্ষক হলেও এ যেন রূপকথার গপ্পো! বিরাট বড় রেল দুর্ঘটনা (Rail Accident) থেকে কয়েকশো মানুষকে বাঁচাল একরত্তি!খেলতে-খেলতেই রেল দুর্ঘটনা থেকে শিয়ালদহ (Sealdah) দক্ষিন শাখায় (South Section) ক্যানিং লোকালকে (UP Canning লোকাল4) বাঁচাল এক শিশু! লাল কাপড় নিয়ে মা-ছেলে দাঁড়িয়ে পড়ল রেল লাইনের উপর! তারপরই চমৎকার!

গল্প হলেও সত্যি! দক্ষিণ ২৪ পরগনার (South 24 Paraganas) এক ৭ বছরের শিশুর তৎপরতায় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল শিয়ালদহগামী আপ ক্যানিং লোকাল। পূর্ব রেলের বিদ্যাধরপুর স্টেশন-সংলগ্ন মুকুন্দপুর এলাকার বাসিন্দা এই শিশু দীপ নস্কর। খেলতে খেলতে রেল লাইনের কাছে এসে পড়েছিল দীপ। তখনই সে দেখে রেললাইন ভাঙা। দেখে তার শিশুর অবচেতন মনেও সন্দেহ জাগে! এক মুহূর্ত সময় নষ্ট না করে সঙ্গে সঙ্গে দৌড়ে গিয়ে মাকে ডেকে আনে দীপ। ততক্ষণে শোনা গিয়েছে ট্রেনের আওয়াজ। একটুও সময় নষ্ট না করে একটি লাল কাপড় জোগাড় করে মা-ছেলে সটান দাঁড়িয়ে পড়ে রেল লাইনের উপর। স্বাভাবিক ভাবেই ঘটনাস্থলের কাছাকাছি এসে দাঁড়িয়ে যায় আপ ক্যানিং লোকাল ট্রেনটি। এরপর রেলকর্মীরা এসে দেখেন, বিপদ ঘাপটি মেরে ছিল বইকী! রেল লাইনে ফাটল!

দ্রুত খবর দেওয়া হয় পূর্ব রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রেলের ইঞ্জিনিয়র। শুরু হয় রেল লাইন মেরামতের কাজ। প্রায় ঘন্টাখানেক ধরে কাজ চলে। তারপর ফের শুরু হয় ট্রেন চলাচল।মা ও তাঁর ৭ বছরের শিশুর ভূমিকায় কৃতজ্ঞ রেল কর্তৃপক্ষ থেকে শুরু করে যাত্রীরাও।

 

 

Previous article‘স্বাস্থ্য ইঙ্গিত’, রাজ্যে এবার বিনাব্যয়ে টেলিমেডিসিন প্রকল্প
Next articleধাক্কা সামলে অবশেষে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ৩৬৩ পয়েন্ট বাড়ল সেনসেক্স