খেলা হবে দিবসের পাল্টা কর্মসূচি বিজেপির: কুস্তি খেলুক আদি-নব্যরা, কটাক্ষ কুণালের

১৬ অগস্ট রাজ্যজুড়ে “খেলা হবে” দিবস (Khela Hobe Divas) পালন করবে রাজ্য সরকার। তার আনুষ্ঠানিক ঘোষণাও করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পাল্টা হিসেবে তার আগে ১৩ অগস্ট রাজ্যজুড়ে ‘’খেলতে’’ নামবে বিজেপি (BJP)। ওইদিন গেরুয়া শিবিরে জেলায় জেলায় কবাডি (Kabadi) বা ফুটবল (Football) প্রতিযোগিতা আয়োজন করার খবর নিয়েছে। স্থানীয় নেতৃত্বকে প্রতিটি বিধানসভা এলাকাতেও এই কর্মসূচির আয়োজন করার নির্দেশ দেওয়া হয়েছে।
রাজ্য সরকারের “খেলা হবে” দিবসে বিজেপির “খেলতে নামা” নিয়ে কটাক্ষ করেন তৃণমূলের (TMC) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, “ওরা কুস্তি করতে ভালো পারে। ওই খেলাটাই ওরা খেলুক। একদিকে আদি বিজেপি আর একদিকে নব্য বিজেপির খেলোয়াড়রা থাকবে।” এরপরই কুণাল তোপ দেগে বলেন, “১৬ আগস্ট দিনের মাহাত্ম্য জনেই না বিজেপি। এই দিনটি এরাজ্যে ফুটবলপ্রেমী দিবস হিসেবে পালিত হয়ে আসছে। ইডেন গার্ডেন্স-এ একটি ঘটনায় বেশকিছু ফুটবল প্রেমিকের মৃত্যু ঘটেছিল এই ১৬ অগাস্ট।  তাঁদের সম্মান জানাতেই ওইদিন খেলা হবে দিবস পালন করবে রাজ্য সরকার।”
এদিকে শুধু খেলাই নয়, ৯ থেকে ১৬ অগস্ট টানা কর্মসূচি নিয়েছে বিজেপি। দলের রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী জানিয়েছেন, ৯ অগস্ট শহিদ দিবস পালন করবে যুবমোর্চা। একই দিনে বিশ্ব আদিবাসী দিবস পালন করবে দলের তফসিলি মোর্চা। ১০ অগস্ট রাজ্যের সর্বত্র মনীষীদের মূর্তি পরিষ্কারের কর্মসূচি। ১১ অগস্ট রাজ্যের সব বুথ এলাকায় একটি করে গাছ পোঁতা। ১২ অগস্ট সব জেলায় বিজেপি মহিলা মোর্চার উদ্যোগে হবে আইন অমান্য আন্দোলন। ১৩ অগস্ট ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন। ১৪ তারিখ কলকাতা-সহ রাজ্যের ৬ শহরে হবে আলোচনা চক্র। সর্বত্রই ‘’দেশভাগ ও বর্তমান পশ্চিমবঙ্গ’’ বিষয়ে বক্তব্য রাখবেন জেলা ও রাজ্য নেতারা। পরের দিন স্বাধীনতা দিবস পালনের পরে ১৬ অগস্ট ‘’পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’’ পালন করবে বিজেপি।

Previous articleকোল্ড চেইন প্রকল্পকে উৎসাহ দিতে সরকার কী উদ্যোগ নিচ্ছে? কেন্দ্রকে প্রশ্ন অভিষেকের
Next article১৫ অগস্ট লালকেল্লায় প্রধানমন্ত্রীর বিশেষ অতিথি ভারতীয় অলিম্পিয়ানরা