কন্যাশ্রী দিবসেই মাত্র ৫ হাজারে শিশুকন্যাকে বিক্রি হতদরিদ্র মায়ের! ঘটনা চোখে জল আনবে

আজ ১৪ আগস্ট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প, গর্বের কন্যাশ্রী দিবস। রাজ্যজুড়ে পালিত হয়েছে দিনটি। কিন্তু তার মধ্যেও একটি চাঞ্চল্যকর ঘটনা সকলকে নাড়িয়ে দিয়ে গেল। কন্যাশ্রী দিবসেই সদ্যোজাত কন্যা সন্তানকে বিক্রি করে দিলেন মা! তবে পুলিশি তৎপরতায় উদ্ধার হয় সদ্যোজাত। আটক অভিযুক্ত মা-সহ ২জন। ঘটনা মেদিনীপুর শহরের। তবে ঘটনার পিছনে একটা বেদনাদায়ক অধ্যায় লুকিয়ে আছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মেদিনীপুর শহরের বাসিন্দা অভিযুক্ত বুধোনি ভুঁইয়া। নুন আনতে পান্তা ফুরোয়। কাগজ কুড়িয়ে দিন গুজরান হয় তার। মাস পাঁচেক আগে স্বামী হারা হয়েছে বুধোনি। এবার তিন ছেলের পর গতকাল, শুক্রবার কন্যাসন্তানের জন্ম দেন বুধোনি। চার সন্তান-সহ ওই মহিলাকে পরিবারের লোকেরা রীতিমতো মারধোর করে বাড়ি থেকে বের করে দেয় বলে অভিযোগ।

আরও পড়ুন- একাধিক দাবিতে আগামী ৩১ অগাস্ট রাজ্যজুড়ে পেট্রোল পাম্প বন্ধের ডাক দিল WBPDA

প্রতিবেশীরা জানাচ্ছেন, অভাবের তাড়নায় মেদিনীপুর শহরের বড় আস্তানা এলাকায় মাত্র ৫ হাজার টাকার বিনিময়ে সদ্যোজাত কন্যাসন্তানকে বিক্রি করে দিয়েছিল বুধোনি। এরপর খবর পেয়ে বুধোনি ভুঁইয়া ও তাঁর তিন সন্তানকে থানায় নিয়ে যায় পুলিশ। বড় আস্তানা এলাকা থেকে সদ্যোজাতকে উদ্ধার করা হয়। বুধোনি পুলিশকে জানিয়েছে, আগের তিন সন্তান-সহ তাঁরই অর্ধেক দিন খাওয়া জোটে না। তারপর আবার এই মেয়ে। এখন স্বামীও নেই। যদিও সরাসরি শিশু বিক্রির কথা সে স্বীকার করেনি।

এই ঘটনায় সৈয়দ কুরবান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি পুলিশকে জানিয়েছে, এক বন্ধুর জন্য ৫ হাজার টাকা দিয়ে শিশুটিকে কিনেছিল সে। এই ঘটনার সঙ্গে শিশুপাচার চক্রের যোগ আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

advt 19

 

Previous articleপরিবর্তিত চুক্তিপত্র না আসায় অথৈ জলে পড়ে রইল ইস্টবেঙ্গল
Next articleস্বাধীনতা দিবস উপলক্ষ্যে ত্রিবর্ণ আলোয় সেজে উঠেছে কলকাতা হাইকোর্ট-হাওড়া ব্রিজ