ত্রিপুরায় সুদীপদের লড়াইকে তুলে ধরেই ২৮ অগস্টের জোর প্রস্তুতি তৃণমূল ছাত্র পরিষদের

আগামী ২৮ অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবস (Foundation Day)। তার আগে জেলায় জেলায় প্রস্তুতি তুঙ্গে। পাহাড় থেকে জঙ্গল, সাগর থেকে শহর, তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য (Trinankur, Bhattacharya) সহ-সভাপতি সুদীপ রাহা (Sudip Raha) সহ সকলে দিনরাত এক করে দিচ্ছেন। করোনা আবহে গত বছরের মতো এবারও ভার্চুয়ালি (Virtual) পালিত হবে। প্রধান বক্তা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বক্তব্য রাখতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Avishek Banerjee)।

 

ওইদিন সকাল সাড়ে ৯টায় করোনা বিধি মেনে রাজ্যের কলেজগুলিতে দল ও সংগঠনের পতাকা উত্তোলন হবে। এরপর বেলা ২টায় ভার্চুয়ালি বক্তব্য রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে থেকেই এই কর্মসূচি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হবে।

 

 তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি সুদীপ রাহা বলেন, “একুশে জুলাই শহিদ দিবসে নেত্রীর বক্তব্য সোশ্যাল মিডিয়ায় দেশের সমস্ত নেতাদের অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। আমাদের প্রচেষ্টা এটাই থাকবে, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ ভিউতে নতুন রেকর্ড গড়বে।” এছাড়া পড়শি রাজ্য ত্রিপুরার ৮টি জেলাতেও শোনানো হবে নেত্রীর বক্তব্য। লাগানো হবে জায়ান্ট স্ক্রিন। তার প্রস্তুতিও তুঙ্গে।

ছাত্র সমাজই দেশের ভবিষ্যৎ। ছাত্রদের হাত ধরেই আগামিদিন দেশ নতুনভাবে গড়ে উঠবে। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় নতুন প্রজন্মকে তুলে আনছেন। ত্রিপুরায় সুদীপ রাহা, দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্তদের লড়াইয়ের ঘটনা তুলে ধরে ছাত্র সমাজকে উদ্বুদ্ধ করছে তৃণমূলের ছাত্র সংগঠনের নেতারা। এদিন একটি প্রস্তুতি সভায় সংগঠনের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য সুদীপ রাহাকে সামনে রেখে ছাত্রদের সামনে সামনে আগামীতে লড়াই করার শপথ নেন। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করার জন্য ছাত্র সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। অন্যদিকে, প্রথা মেনে প্রাক্তন ছাত্রনেতা তথা বর্ষীয়ান তৃণমূল বিধায়ক অশোক দেবের কলকাতার বাড়িতে প্রস্তুতি সভা নিয়ে জরুরি বৈঠক সারলেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য নেতৃত্ব। অশোক বাবুর থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ নেন তাঁরা।

advt 19

Previous articleপ্রয়াত কিংবদন্তী ফুটবলার চন্দ্রশেখর
Next articleমহিলাদের সুরক্ষা নিয়ে “গভীরভাবে উদ্বিগ্ন”, আফগানিস্তানকে আর্থিক সহায়তা বন্ধ বিশ্ব ব্যাঙ্কের