প্রকৃতির পাশে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির উত্তর কলকাতা অষ্টম চক্র

এ পৃথিবীতে নিঃস্বার্থ, প্রকৃত ও উপকারী বন্ধু হলো বৃক্ষ। বৃক্ষের ছায়াতলেই গড়ে উঠেছিল মানবসভ্যতা। তাই বৃক্ষ ছাড়া মানুষের অস্তিত্ব কল্পনা করা যায় না। এককথায় বৃক্ষ মানুষের জীবন ও জীবিকার সঙ্গে জড়িত।

আমাদের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষাসহ নৈসর্গিক শোভাবর্ধনে বৃক্ষের গুরুত্ব অপরিসীম।

আরও পড়ুন- কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদে ২৫ সেপ্টেম্বর ভারত বনধের ডাক কৃষকদের

পরিবেশের দূষণ রোধ ও বৈশ্বিক উষ্ণতা কমাতে গাছ সবচেয়ে বেশি ভূমিকা রেখে থাকে। করোনা মহামারির আবহে বৃক্ষরোপণ অত্যন্ত প্রয়োজন । আর সেই লক্ষ্য নিয়েই বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির উত্তর কলকাতা জেলার অষ্টম চক্র ভিক্টোরিয়া ইনস্টিটিউশনে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করেছিল।

উপস্হিত ছিলেন ৩৭নং ওর্য়াড কোঅর্ডিনেটর সোমা চৌধুরী, ৩৭নং ওর্য়াড সভাপতি প্রিয়াল চৌধুরী, জেলার সংগঠনের চেয়ারম্যান অনিল পোদ্দার, সংগঠনের রাজ্য সহ সভাপতি পলাশ সাধুখাঁ, রাজ্য কোষাধক্ষ সঞ্জীব কোলে, TBAAK এর সম্পাদক পার্থ সাহা, ২৪ নং ওর্য়াড যুব তৃণমূল সভাপতি প্রদীপ দাস, জেলার কার্যকরী সভাপতি মনোজ ভট্ট্যাচার্য, জেলা সম্পাদক অলোক কুমার শুক্লা, চক্র সভাপতি সৈকত গুঁইন, ভিক্টোরিয়া ইনস্টিটিউশনে।র TIC বনশ্রী মাইতি, শ্যাম প্রসাদ, সুজিত সিং, প্রদীপ প্রজাপতি, রাজেশ সিং, শ্রাবনী হালদার, আশিষ মুখার্জী প্রমুখ।
তাদের উদ্যোগে প্রকৃতি বাঁচানোর এই প্রয়াসকে সাধুবাদ জানান সবাই ।

advt 19

 

Previous articleভারত-ইংল‍্যান্ড তৃতীয় টেস্টে দ্বিতীয় দিনে চালকের আসনে ইংল‍্যান্ড, তিন উইকেট শামির
Next articleব্রেকফাস্ট স্পোর্টস