লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা নিচ্ছেন স্বয়ং লক্ষ্মী, অভিনব উদ্যোগ বিধাননগরে

শুরুতেই ব্যাপক সাড়া ফেলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) স্বপ্নের প্রকল্প ‘লক্ষ্মী ভাণ্ডার’ (Laxmi Bhandar)। রাজ্যে বিভিন্ন জায়গায় দুয়ারে সরকার (Duare Sarkar) ক্যাম্পের মাধ্যমে চলছে ফর্ম বিলি ও জমা নেওয়ার কাজ। তবে কয়েকটি জায়গায় টাকার বিনিময়ে ফর্ম বিলি-পূরণ করা নিয়ে অভিযোগও জমা পড়ছে। তবে এই সবকিছুকে ছাপিয়ে ভিন্ন ছবি দেখা গেল কলকাতার এক দুয়ারে সরকার ক্যাম্পে। যেখানে মা লক্ষ্মী নিজেই লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম জমা নিচ্ছেন!

বিধান নগর পৌর নিগমের ৩৮ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর নির্মল দত্তের উদ্যোগে এক অভিনব পদ্ধতিতে লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের ফর্ম জমা নেওয়া হচ্ছে। দৃশ্য দেখে মনে হচ্ছে, স্বর্গের দেবী মা লক্ষ্মী স্বয়ং সিংহাসনে বসে আছেন এবং লক্ষীর ভান্ডার হাতে নিয়ে, তিনি নিজেই লক্ষীর ভান্ডারের ফর্ম জমা নিচ্ছেন। সেইসঙ্গে ঘরের লক্ষ্মীদের আশীর্বাদও করছেন মা লক্ষ্মী।

প্রকৃতপক্ষে, এক মহিলাকে মা লক্ষ্মী রূপে সাজিয়ে তাকে সিংহাসনে বসানো হয়েছে এবং আগত সাধারণ মহিলারা বেশ উৎসাহিত হয়ে ফর্ম জমা দিচ্ছেন সেই লক্ষ্মীর হাতে। যেখানে রাজ্যজুড়ে লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম জমাকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে, সেখানে অভিনবত্ব দেখা গেল বিধান নগর পৌরসভায়।

আরও পড়ুন- বায়ুদূষণে ভারতীয়দের আয়ু কমতে পারে ৯ বছর! প্রকাশ্যে এল উদ্বেগজনক রিপোর্ট

পাশাপাশি মহিষাদল ব্লকের লক্ষ্যা-২ গ্রামপঞ্চায়েতে দুয়ারে সরকার শিবিরে লক্ষ্মীর আশীর্বাদ নিয়ে চলছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম জমা। ভগবান দেবী লক্ষ্মীর আশীর্বাদ নেওয়ার পর দুয়ারে সরকার শিবিরে ফর্ম জমা করছেন মহিলারা। শিবিরে আবেদনকারীদের সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন কন্যাশ্রীরা। রাজ্য সরকারের এই ধরনের উন্নয়নমূলক কাজে সাহায্য করতে পেরে ভীষণ খুশি কন্যাশ্রী মধুমিতা মাইতি, মঞ্জু পাত্র-সহ অনেকে। advt 19

 

Previous articleবায়ুদূষণে ভারতীয়দের আয়ু কমতে পারে ৯ বছর! প্রকাশ্যে এল উদ্বেগজনক রিপোর্ট
Next article“ভোট পরবর্তী হিংসা” মামলায় হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দরজায় রাজ্য