ছাত্র আন্দোলনের রাশ টানতে আদালতের দ্বারস্থ বিশ্বভারতী

সমাধান সূত্র এখনো বেরোলো না। উপাচার্য এবং পড়ুয়া দুপক্ষই নিজেদের সিদ্ধান্তে অনড় । এই অবস্থায় বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক করতে আদালতের দ্বারস্থ হলেন (visvabharai university) বিশ্বভারতীর উপাচার্য। জানা গিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ ৩৮ পাতার একটি রিট পিটিশন জমা দিয়েছে হাইকোর্টে।  আগামীকাল সে আবেদনের শুনানি। সেই পিটিশনে বলা হয়েছে, পুলিশ ও আধিকারিক নিয়োগ করে যত দ্রুত সম্ভব বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি স্বাভাবিক করার নির্দেশ জারি করুক আদালত।

 

 

এদিকে আজ, বৃহস্পতিবার ষষ্ঠ দিনে পড়ল বিশ্বভারতীর ছাত্র আন্দোলন। যতক্ষণ না বহিস্কৃত তিন ছাত্রকে পুনরায় ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন উপাচার্য ততক্ষণ নিজেদের আন্দোলন থেকে সরবে না পড়ুয়ারা। অন্যদিকে বিক্ষোভ আন্দোলন এখনই না থামালে পড়ুয়াদের সঙ্গে কোনো রকম বৈঠক বা আলোচনা করতে রাজি নন উপাচার্য । ফলে এই মুহূর্তে আন্দোলন থামার বা বিশ্বভারতী স্বাভাবিক হওয়ার কোন লক্ষ্মন দেখা যাচ্ছে না।

 

বিশ্বভারতীর তরফ থেকে আদালতে জমা দেওয়া রিট পিটিশনের সেন্ট্রাল অফিসের সামনের গেটে পড়ুয়াদের তালা ঝোলানো, গেট টপকে উপাচার্যর বাসভবনে প্রবেশের চেষ্টা-সহ একাধিক অভিযোগ জানানো হয়েছে। এমনকি পুলিশের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যে বিক্ষোভ দমাতে পুলিশ কোনো উদ্যোগ নেয়নি। ফলে ক্রমশ জটিল থেকে জটিলতর হচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় পরিস্থিতি।

 

advt 19

 

Previous articleপ্রয়াত প্রাক্তন সাংসদ চন্দন মিত্রের মৃত্যুতে শোকপ্রকাশ প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর
Next articleভোট পরবর্তী হিংসা মামলা, সোনারপুর থানার আধিকারিককে CBI তলব, গ্রেফতার ২