“ভারত বিক্রির নীতি নিয়েছে সরকার”, মোদিকে তোপ রাকেশ টিকায়েতের

কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে কৃষকরা প্রতিবাদ করেছেন দীর্ঘদিন ধরে। রবিবার সম্মিলিত কিষাণ মোর্চা (Samyukt Kisan Morcha) একটি কিষাণ মহাপঞ্চায়েতের আহ্বান জানায়। এদিন মুজফফরনগরে উত্তর প্রদেশ এবং প্রতিবেশী রাজ্যের হাজার হাজার কৃষকরা আসেন।

এদিন কৃষকদের উদ্দেশে ভারতীয় কিষাণ ইউনিয়নের মুখপাত্র রাকেশ টিকাইত মোদি সরকারকে তোপ দেগে বলেন “ভারত বিক্রির জন্য, এটি সরকারের নীতি।” তিনি আরও বলেন, “আমাদের দেশকে বিক্রি করা বন্ধ করতে হবে। কৃষকদের বাঁচাতে হবে, দেশকে বাঁচাতে হবে; ব্যবসা, কর্মচারী এবং যুবকদের বাঁচানো উচিত-এটাই সমাবেশের লক্ষ্য। ”

রাকেশ টিকাইত বলেছিলেন, যে নয় মাস আগে শুরু হওয়া কৃষকদের আন্দোলন শেষ হবে না যতক্ষণ না তিনটি বিতর্কিত আইন সরকার প্রত্যাহার করে। আগামিদিনে সারা দেশে এই ধরনের আরও মহাপঞ্চায়েত সভা অনুষ্ঠিত হবে বলে তিনি ঘোষণা করেন।

আরও পড়ুন-“সিআইডিতে না গেলে বুঝব বাঘছাল পরা বিড়াল”, শুভেন্দুকে মোক্ষম খোঁচা কুণালের

এদিন কৃষক নেতা আরও বলেন, “আমাদের সংগ্রাম নয় মাস ধরে চলছে। কিন্তু সরকার সংলাপে অংশ নেওয়া বন্ধ করে দিয়েছে। দিল্লির উপকণ্ঠে প্রতিবাদ করতে গিয়ে মারা যাওয়া শত শত কৃষকের জন্য তারা এক মিনিটও নীরবতা পালন করেনি। কিন্তু আমরা এই আন্দোলন চালিয়ে যাব।”

বিকেইউ মিডিয়া ইনচার্জ ধর্মেন্দ্র মালিক বলেন, উত্তরপ্রদেশ, হরিয়ানা, পাঞ্জাব, মহারাষ্ট্র, কর্ণাটকসহ বিভিন্ন রাজ্যে ছড়িয়ে থাকা ৩০০ টি প্রতিষ্ঠানের কৃষকরা এই অনুষ্ঠানের জন্য জড়ো হয়েছেন। মুজফফরনগর শহরের রাস্তা এবং ফ্লাইওভারগুলি এদিন যান জোটে ব্যাহত ছিল। আজকের মহাপঞ্চায়েতে কৃষকরা বিপুল সংখ্যায় উপস্থিত হয়েছিলেন।

Samyukt Kisan Morcha কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে। বলেছে, “যে এই ঘটনা প্রমাণ করবে যে এই আন্দোলনে সকল জাতি, ধর্ম, রাজ্য, শ্রেণী, ক্ষুদ্র ব্যবসায়ী এবং সমাজের অন্যান্য অংশের সমর্থন ছিল।”

advt 19

Previous articleরঙিন প্রচারে ‘‘হৃদমাঝারে রাখব’’, সুর তুললেন মদন! কর্মীদের সাবধানে কাজের উপদেশ মমতার
Next articleরাজপুরে বামপন্থী ছাত্রদের হাতে নিগৃহীত বিধায়ক লাভলি