মমতার কর্মিসভা থেকে বেরিয়ে অভিতাভের বিখ্যাত হিন্দি ছবির ডায়লগ দিলেন ববি?

ভবানীপুর উপনির্বাচনের জন্য বুধবার চেতলার অহীন্দ্র মঞ্চে ছিল শাসক দল তৃণমূলের কেন্দ্রীয় কর্মিসভা। যেখানে হাজির ছিলেন খোদ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো ও প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। খুব স্বাভাবিকভাবেই তৃণমূল কর্মী-সমর্থকদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। আর কর্মিসভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের মন্ত্রী তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম বিশ্বস্ত সৈনিক ফিরহাদ হাকিম বলিউড শাহেনশা অভিতাভ বচ্চনের একটি বিখ্যাত হিন্দি ছবির ডায়লগ দিলেন।

ভোট ঘোষণা হতেই বিভিন্ন মামলায় তৃণমূল নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অতিসক্রিয়তা শুরু করেছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে পার্থ চট্টোপাধ্যায়য়ের মতো হেভিওয়েট নেতাদের সমন পাঠাচ্ছে CBI, ED. তারই প্রেক্ষিতে এদিন ববি হাকিম বলেন, “যতই এজেন্সি দেখাও, জনগণ তৃণমূলের সঙ্গে আছে। মানুষের আশীর্বাদ তৃণমূলের সঙ্গে আছে। একটা হিন্দি সিনেমা দেখে ছিলাম। অভিতাভ বচ্চনের দিওয়ার।” সেই ছবির সংলাপ তুলে ধরে বলেন ফিরহাদ হাকিম বলেন, “তোমাদের কাছে CBI, ED, CRPF আছে। আমাদের কাছে মমতা নামক মা আছেন। আমাদের সঙ্গে জনগণ আছেন।”

ফিরহাদ হাকিমের দাবি, “বিজেপি জানে ভবানীপুরে তাদের নিশ্চিত হার। উপনির্বাচনের আগে তাই মুখ লুকোতে গুলিয়ে দেওয়ার চেষ্টা করছে তারা। কখনও করোনা নিয়ে তো কখনও দুর্গাপুজোর অনুদান নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় নিজে নিয়মের বাইরে কোনও কাজ করেন না। দলের অন্যদেরও নিয়ম বহির্ভূত কাজে বাধা দেন। আইন মেনে সবকিছু করেন। সুতরাং, তিনি এমন কিছু করবেন না, যা নির্বাচন কমিশনের বিধি ভঙ্গ করে।”

নেহাত একটি উপনির্বাচন হলেও কিংবা মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিশ্চিত হলেও তৃণমূল চাইছে রেকর্ড মার্জিন। কিন্তু সেটা করতে হলে রেকর্ড ভোট পড়া দরকার। এ প্রসঙ্গে ববি হাকিম বলেন, “উপনির্বাচনে সবসময়ই ভোট কম পরে। তাই কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, বাড়ি বাড়ি গিয়ে মানুষকে ভোট দেওয়ার আবেদন জানানোর। যাতে ভোট বেশি পড়ে। সবাইকে বোঝাতে হবে এই ভোট তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়কে দিচ্ছেন। মুখ্যমন্ত্রীকে দিচ্ছেন। বিজেপির বিরুদ্ধে দেশের অন্যতম বিরোধী নেত্রীকে দিচ্ছেন।”

আরও পড়ুন- দুর্গাপুজোয় অনুদান নিয়ে বিজেপির অভিযোগকে তুলোধোনা ব্রাত্যর

advt 19

 

Previous articleদুর্গাপুজোয় অনুদান নিয়ে বিজেপির অভিযোগকে তুলোধোনা ব্রাত্যর
Next articleসুকিয়া স্ট্রিটে রক্তদান কর্মসূচি ঘিরে উৎসাহ তুঙ্গে