‘আফগানিস্তানের মেয়েদের ক্রিকেট খেলতে না দিলে,ছেলেদের বিরুদ্ধে টেস্ট সিরিজ নয়’: ক্রিকেট অস্ট্রেলিয়া

আফগানিস্তান (  Afghanistan )তালিবানদের শাষনে আসার পর একের পর মেয়েদের ওপর নিয়ম আনছে তারা। মেয়েদের সব খেলাই বন্ধ করেছে তালিবান। ইতিমধ্যে আফগানিস্তানে মেয়েদের ক্রিকেট খেলায় বাধা দিয়েছে তালিবান। আর এতেই বেজায় চটেছে ক্রিকেট অস্ট্রেলিয়া( Cricket Australia)। বৃহস্পতিবার সকালে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, আফগানিস্তানের মেয়েদের ক্রিকেট খেলতে না দিলে, ছেলেদের বিরুদ্ধে প্রস্তাবিত টেস্ট সিরিজ খেলবে না ক্রিকেট অস্ট্রেলিয়া।

এদিন ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে বলা হয়, “ক্রিকেট সম্পর্কে আমাদের ধারণা পরিষ্কার। এটা এমন একটা খেলা যেটা সবাই খেলতে পারে। যে কোনও স্তরে মেয়েদের ক্রিকেট খেলাকে আমরা সমর্থন করি। সংবাদমাধ্যমে জানা গিয়েছে মেয়েদের ক্রিকেটকে সমর্থন করছে না আফগানিস্তান। এই সিদ্ধান্ত বহাল থাকলে আফগানিস্তানের ছেলেদের বিরুদ্ধে হোবার্টে যে টেস্ট আয়োজন করার কথা ছিল তা সম্ভব নয়।”

আফগানিস্তানে তালিবানরা ক্ষমতায় আসার পরপরই মেয়েদের সব ধরণের খেলা বন্ধের ফতোয়া জারি করেছে। তালিবানদের দাবি, মেয়েদের খেলায় শরীর দেখা যায়। তাই মেয়েদের খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আর তালিবানদের এইরকম সিদ্ধান্তে  সমালোচনার ঝড় বিশ্বের ক্রীড়ামহলে।

আরও পড়ুন:‘জেতা আমাদের ডিএনএতে রয়েছে’, বললেন লাল-হলুদের নতুন কোচ ম‍্যানুয়েল মানোলো ডিয়াজ

 

Previous articleফের ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ,বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা
Next articleমাঞ্জা সুতোর দুর্ঘটনা এড়াতে মা উড়ালপুলে শুরু ফেন্সিং-এর কাজ, ৬ ঘণ্টা বন্ধ যানচলাচল