দলের মধ্যেই সমালোচনার মুখে মোদি,টিকাদানের সার্টিফিকেটে ছবি দেওয়া নিয়ে প্রশ্ন বর্ষীয়ান নেতার

দলের মধ্যেই সমালোচনার মুখে মোদি।কেন কোভিড-১৯ টিকাদানের সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি থাকবে? এবার দলের অন্দরে সেই প্রশ্ন তুললেন বিজেপির বর্ষীয়ান নেতা ডক্টর সুব্রামানিয়াম স্বামী।এর আগে করোনা টিকাদানের সার্টিফিকেটে মোদির ছবি দেওয়া নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বিজেপি নেতার প্রশ্ন মুখ্যমন্ত্রীর তোলা সেই প্রশ্নকেই মান্যতা দিল।
রাজ্যের মুখ্যমন্ত্রী প্রস্তাব দেন,করোনার সার্টিফিকেটে কোনও ব্যক্তি বিশেষের ছবি না দিয়ে সেখানে যেন ভারতের জাতীয় পতাকার ছবি দেওয়া হয়।বিরোধী দলগুলি তো বটেই জনসাধারণের একটা অংশ থেকেও বারবার এই প্রশ্নে মোদি সরকারকে তীব্র আক্রমণ করা হয়েছে। অধিকাংশই বলছেন, আসলে ভোট আদায়ের জন্য জনগণের অনুভূতিতে সুড়সুড়ি দিতেই সার্টিফিকেটে মোদির ছবি ব্যবহার করা হয়েছে।
দলের বর্ষিয়ান নেতা পুরো বিষয়টিকে সরাসরি হাস্যকর বলে মন্তব্য করেছেন।যা প্রকাশ্যে আসতেই রীতিমতো অস্বস্তিতে বিজেপি।

আরও পড়ুন – ভবানীপুরে ফিরবে না জামানত, তাই ভোট ঠেকাতে হাত মিলিয়ে কোর্টে গেরুয়া-লাল শিবির

বৃহস্পতিবার সকালে সুব্রামানিয়াম স্বামী তার টুইটার হ্যান্ডেলে একটি পোস্ট করে লেখেন,আমি মনে করি টিকার সার্টিফিকেটে মোদির ছবি দেওয়া হাস্যকর। স্বাস্থ্য মন্ত্রণালয় কি আগেই তার অনুমতি নিয়ে ছিলেন?
এই সিদ্ধান্তের পিছনে কী কী কারণ রয়েছে এবং কে এই ছবি ও বার্তা দেওয়া বাধ্যতামূলক করেছে সেই প্রশ্নও করেন তিনি।এভাবে সরকারি কোনও কর্মসূচিতে ব্যক্তিগত ছাপ রাখা নিয়ে আগেই বিরোধীরা সরব হয়েছিল।এবার নিজের দলের কাছেও প্রধানমন্ত্রী হাস্যকর প্রমাণিত হলেন।মহামারী নিয়েও যে আত্মপ্রচার করছেন মোদি বিরোধীদের তোলা সেই অভিযোগকেও মান্যতা দিল সুব্রামানিয়াম স্বামীর বক্তব্য।

 

advt 19

 

Previous articleসেরার তালিকায় রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে সর্বোচ্চ স্থানে কলকাতা বিশ্ববিদ্যালয়
Next articleঅভিজিতের শেষযাত্রায় তুলকালাম: পুলিশকে চড় বিজেপি নেতার, সমর্থন দিলীপের