অজানা জ্বরে মালদহ মেডিক্যালে মৃত আরও ২শিশু, রাজ্যজুড়ে বাড়ছে আতঙ্ক

অজানা জ্বরে মালদহ মেডিক্যালে আরও ২ শিশুর মৃত্যু হল।  মৃতদের মধ্যে একজনের বাড়ি ঝাড়খণ্ডের রাজমহলে। অন্যজন মালদহের ভুতনি এলাকার। আশঙ্কাজনক অবস্থায় তাদের হাসপাতালে নিয়ে আসা হয়েছিল চিকিৎসার তেমন সুযোগ মেলেনি বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। এই নিয়ে মালদহ জেলায় গত ৩ দিনে মোট ৫ শিশুর মৃত্যু হয়েছে। এই মুহূর্তে জ্বর,সর্দি ও শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে মালদহ মেডিকেল কলেজ হাসপাতালে ১৬৪ জন ভর্তি।

আরও পড়ুন:ভবানীপুর উপনির্বাচন: ত্রিমুখী লড়াইয়ের বাইরেও EVM-এ নাম থাকবে যাঁদের

উত্তরবঙ্গের বিভিন্ন জেলার হাসপাতালগুলিতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শিশু ভর্তির সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে প্রায় তিন জন শিশুর। ফলে রাজ্য জুড়ে শিশুদের স্বাস্থ্য নিয়ে বাড়ছে উদ্বেগ।আজই পরিস্থিতি পরিদর্শনে যাচ্ছেন ৬ সদস্যের একটি বিশেষজ্ঞ টিম। তবে চিকিৎকেরা জানিয়েছেন, ঋতু পরিবর্তনের জেরে এই জ্বরের প্রাদুর্ভাব। এনিয়ে আতঙ্কের কারণ নেই।

অন্যদিকে, জ্বরে আক্রান্ত হয়ে কাতারে কাতারে শিশু ভর্তি হচ্ছে কোচবিহারের হাসপাতালেও। মঙ্গলবার হাসপাতালে ভর্তি ছিল ৪০ জন শিশু। মাত্র ৪৮ ঘণ্টায়, কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে অসুস্থ শিশুর সংখ্যা বেড়ে হয় দ্বিগুণ। জ্বর, শ্বাসকষ্ট, পেটের সমস্যা নিয়ে শিশুদের ভিড় বাড়ছে শিশু ওয়ার্ডে। গোটা উত্তরবঙ্গ জুড়েই অজানা জ্বর নিয়ে হাসপাতালে ঠাঁই নাই ঠাঁই নাই পরিস্থিতি তৈরি হয়েছে। কলকাতাতেও জ্বরে আক্রান্ত শিশুদের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এছাড়াও মুর্শিদাবাদ, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানেও শিশুদের ওয়ার্ডে আতঙ্ক বাড়াচ্ছে অজানা জ্বর।

advt 19

Previous articleমোদির জন্মদিনে রেশন ফ্রি বিজেপির, পাল্টা বেকারত্ব দিবস পালন কংগ্রেসের
Next article‘অন্যরকম দুর্গা’র ছবি এঁকে হুমকির মুখে সনাতন দিন্দা