দায়িত্ব নিতে নারাজ অম্বিকা, পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে পারেন সুখজিন্দর

ইস্তফা দিয়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং(Amrinder Singh)। এই পরিস্থিতিতে গান্ধী পরিবারের ঘনিষ্ঠ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অম্বিকা সোনি(Ambika Soni)কে মুখ্যমন্ত্রী পদে বসাতে আগ্রহী ছিল হাই কমান্ড।তবে ভগ্ন স্বাস্থ্যের কারণ দেখিয়ে ছ’মাসের জন্য আর মুখ্যমন্ত্রীর কুরসিতে বসতে চাননি অম্বিকা। এই পরিস্থিতিতে পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে নাম উঠে আসছে সুখজিন্দর সিং রানধাওয়ার(sukhjinder Singh dhanwa)। ৬২ বছর বয়সী কংগ্রেসের এই বিধায়কের নাম মুখ্যমন্ত্রী পদের জন্য শীঘ্রই প্রস্তাবিত হতে পারে বলে শোনা যাচ্ছে।

কংগ্রেস শিবির সূত্রে খবর, অমরিন্দর সিংয়ের পর পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সোনিয়া গান্ধীর প্রথম পছন্দের ছিলেন অম্বিকা। শনিবার রাতে রাহুল নিজে তাকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব দেন। গভীর রাতে বৈঠক হয় দুজনের মধ্যে। কিন্তু সেখানেই সবিনয়ে মুখ্যমন্ত্রীদের প্রস্তাব প্রত্যাখ্যান করেন অম্বিকা। তিনি জানান, ভগ্ন স্বাস্থ্যের জন্য তাঁর পক্ষে এত বড় দায়িত্ব পালন সম্ভব নয়। তবে রাহুলকে পরামর্শ দিয়েছেন অম্বিকা, পাঞ্জাবে যেন কোনও শিখকেই মুখ্যমন্ত্রী করা হয়।

আরও পড়ুন:প্রিয়াঙ্কাকে মুখ করেই উত্তর প্রদেশ নির্বাচনে ময়দানে নামছে কংগ্রেস

এই পরিস্থিতিতে পরবর্তী মুখ্যমন্ত্রীর জন্য নাম উঠে আসে সুখজিন্দর সিং রানধাওয়ার। ৬২ বছর বয়সী তিনবারের বিধায়ক সুখজিন্দর পূর্বে পাঞ্জাবের মন্ত্রীও ছিলেন। তার পিতা সন্তোখ সিং দু’বার পাঞ্জাব কংগ্রেসের প্রেসিডেন্ট পদে ছিলেন। পাঞ্জাব কংগ্রেসের সহ-সভাপতি পদেও সাফল্যের সঙ্গে দায়িত্ব সামলেছেন এই সুখজিন্দর। এবার তাকেই মুখ্যমন্ত্রী পদে বসানো বিষয়ে চিন্তাভাবনা শুরু করেছে শীর্ষ কংগ্রেস নেতৃত্ব।

advt 19

 

Previous articleটিম হোটেল জন্মদিন পালন অশ্বিনের, ছবি শেয়ার মহম্মদ কাইফের
Next articleদুবাই পৌঁছাল কিউইরা, ‘সিরিজ না খেলার অনেক কারণ ছিল’: নিউজিল্যান্ড ক্রিকেট সংস্থা