ফের জ্বরে মালদহে মেডিক্যালে বলি পাঁচমাসের এক শিশু, উদ্বেগ বাড়ছে প্রশাসনের

একদিকে উৎসবের মরশুম। তার উপর কোভিডের তৃতীয় ঢেউয়ের চোখরাঙানি। এরইমাঝে দোসর শিশুদের জ্বর। মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে জ্বরে শিশুমৃত্যুর ঘটনা ক্রমশ বেড়েই চলেছে। জ্বর, কাশি,শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি শতাধিক। গতকাল রাতে ফের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও এক পাঁচমাসের শিশুর মৃত্যু হয়। এইনিয়ে গত কয়েকদিনে মোট ৯টি শিশুর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন:ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’, রবিবার থেকেই রাজ্যে শুরু দুর্যোগ

মৃত শিশুর বাড়ি মালদহের মোথাবাড়ির বাঙ্গিটোলা এলাকায়। পরিবার সূত্রের খবর, দীর্ঘ কয়েকদিন ধরেই জ্বর,সর্দি ও শ্বাসক্ষটের সমস্যায় ভুগছিল সে। শুক্রবার তাকে মালদহ মেডিক্যালে ভর্তি করা হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, শিশুটিকে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় হাসপাতালে আনা হয়। পাশাপাশি শিশুটির হৃদযন্ত্রেও সমস্যা ছিল বলে চিকিৎসার তেমন সুযোগ মেলেনি।

করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কার মধ্যেই উদ্বেগ বাড়াচ্ছে শিশুদের জ্বরে আক্রান্ত হওয়ার ঘটনা। উত্তরবঙ্গে জ্বরে শিশু মৃত্যুর ঘটনা যেন এখন রোজকার নামচা হয়ে দাঁড়িয়েছে।  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে খবর, গত ৩ দিনে সেখানে ৩ শিশুর মৃত্যু হয়েছে। শিলিগুড়ি, নকশালবাড়ি, খড়িবাড়ি থেকে আসা ওই ৩ শিশুর জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ ছিল। এমনকি বীরভূম ও পূর্ব বর্ধমানে গত ২ সপ্তাহে প্রায় ১৬০ জন শিশু জ্বর ও শ্বাসকষ্টের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। যদিও এই জ্বরের সঙ্গে কোভিডের কোনও যোগ নেই বলেই মনে করছেন চিকিৎসকদের একাংশ। তারা এই জ্বরকে ঋতু পরিবর্তনের কারণ হিসেবেই দেখছেন। তবে জ্বরে মৃত্যুর ঘটনা নিয়ে উদ্বেগ বাড়ছে রাজ্যের স্বাস্থ্য দফতরের।

advt 19

Previous articleবিধানসভার “সুপার ফ্লপ” প্রচারক স্মৃতি ইরানিকে নিয়ে এবার ভবানীপুরে প্রচার বিজেপির!
Next articleঅধিকৃত কাশ্মীর এখনই ছাড়ুক পাকিস্তান, রাষ্ট্রসঙ্ঘে কড়া বার্তা ভারতের