অধিকৃত কাশ্মীর এখনই ছাড়ুক পাকিস্তান, রাষ্ট্রসঙ্ঘে কড়া বার্তা ভারতের

বিশ্বমঞ্চে পাকিস্তানকে(Pakistan) সন্ত্রাসবাদ ইস্যুতে ফের একবার তুলনা করলো ভারত(India)। রাষ্ট্রসঙ্ঘে(United Nation) পাকিস্তানকে তোপ দেগে নয়াদিল্লি(New Delhi) জানালো বিশ্বের সব দেশ জানে পাকিস্তান সন্ত্রাসবাদকে মদত দেয়। বর্তমানে রাষ্ট্রসংঘের আন্তর্জাতিক জঙ্গি তালিকায় যে সকল নাম রয়েছে তার বেশিরভাগই পাকিস্তানে বাস করে। এদিন ভারতের প্রতিনিধি স্নেহা দুবে(Sneha Dubey) রাষ্ট্রসঙ্ঘে বলেন, ‘জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ এক্ষুনি অধিকৃত কাশ্মীর ছেড়ে দিক পাকিস্তান।’

প্রসঙ্গত শুক্রবার রাষ্ট্রসঙ্ঘের কাশ্মীর প্রসঙ্গ তুলেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে তিনি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ হওয়া থেকে বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানির মৃত্যু নিয়েও সরব হন। এরপরই জবাবে রাষ্ট্রসঙ্ঘের মঞ্চে পাকিস্তানকে রীতিমতো তুলোধোনা করেন ভারতের ফার্স্ট সেক্রেটারি স্নেহা দুবে। তিনি বলেন, জম্মু-কাশ্মীর আলাদা ভারতের আভ্যন্তরীণ বিষয় এ নিয়ে কোন আলোচনা কাম্য নয়, বিশ্ব সন্ত্রাসবাদ এর অন্যতম পৃষ্ঠপোষক হলো পাকিস্তান। পাশাপাশি সুর চড়িয়ে তিনি আরো বলেন, “পাকিস্তান ওসামা বিন লাদেনকে আশ্রয় দিয়েছিল। আজও পাক নেতারা তাকে শহিদের মর্যাদা দেয়। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের তালিকায় থাক জঙ্গিদের বেশিরভাগই ওই দেশে রয়েছে।”

আরও পড়ুন:কোয়াড সামিট : ওয়াশিংটনে বিশ্বের একাধিক সমস্যা নিয়ে হিন্দিতে ভাষণ দিলেন মোদি 

এখানেই না থেমে গণতন্ত্রের পিঠস্থান ভারতের প্রসঙ্গে তিনি জানান, “এর আগেও আন্তর্জাতিক মঞ্চটিকে ব্যবহার করে ভারতের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছে পাকিস্তান। এটা খুবই দুর্ভাগ্যের বিষয়। আজ পাকিস্তানে হিন্দু, শিখ, জৈন সংখ্যালঘু সম্প্রদায় নিপীড়িত। কিন্তু ভারত একটি বহুমাত্রিক গণতান্ত্রিক দেশ। এদেশের সংখ্যালঘু সম্প্রদায় থেকে প্রেসিডেন্ট তথা প্রধানমন্ত্রী পদেও বসার নজির রয়েছে।”

advt 19

 

Previous articleফের জ্বরে মালদহে মেডিক্যালে বলি পাঁচমাসের এক শিশু, উদ্বেগ বাড়ছে প্রশাসনের
Next articleশহরের বুকে মোট তিনটি ক‍্যাফে খুলতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব