অক্টোবরেও রাজ্যে জারি বিধিনিষেধ, পুজোর দিনে বিশেষ ছাড়

কিছুটা শিথিল হলেও পুজোর মাসে রাজ্যে উঠছে না বিধিনিষেধ। করোনা (Coronavirus) পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এলেও ৩০ অক্টোবর পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ জারি করল নবান্ন। আগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই বিধিনিষেধ জারি ছিল। তবে, সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, দুর্গাপুজোর দিনগুলিতে রাতে বিধিনিষেধে ছাড় দেওয়া হচ্ছে। লোকাল ট্রেন (Local Train) চালানোর বিষয় কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি।

বুধবার, নবান্নের (Nabanna) তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন রাজ্যে যে করোনা বিধিনিষেধ চালু রয়েছে, সেটাই ৩০ অক্টোবর পর্যন্ত চলবে। রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত চলাচলে এখনকার মতোই নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে, দর্শনার্থীদের কথা ভেবে ১০ থেকে ২০ অক্টোবর রাতে চলাচলে নিষেধাজ্ঞা থাকছে না। এর বাইরে আর কোনও ছাড়ের ঘোষণা নেই।

আরও পড়ুন : অন্যদলের এজেন্ট বিজেপি নেতা! গাড়ি ভাঙচুরের ভুয়ো অভিযোগ: পদে পদে বিতর্কে কল্যাণ চৌবে

পুজোর মরসুমে লোকাল ট্রেন চালু করা হবে বলে আশা করেছিলেন অনেকে। কিন্তু বুধবারের বিজ্ঞপ্তি থেকে স্পষ্ট এখনই লোকাল ট্রেন চালানোর ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার। তবে পূজার সময় অতিরিক্ত মেট্রো (Metro) চলাচলের কথা আগেই জানানো হয়েছে।

বিধি-নিষেধের পাশাপাশি মাস্ক পরা, শারীরিক দূরত্ব বজায় রাখা, স্যানিটাইজার ব্যবহার-সহ অন্যান্য নির্দেশ বহাল রেখেছে সরকার। পুলিশ-প্রশাসনকে বিধিনিষেধ পালনে কড়া নজরদারি করারও নির্দেশ দেওয়া হয়েছে।

advt 19

 

Previous articleঅন্যদলের এজেন্ট বিজেপি নেতা! গাড়ি ভাঙচুরের ভুয়ো অভিযোগ: পদে পদে বিতর্কে কল্যাণ চৌবে
Next articleবরফ গলছে পাঞ্জাবে: চান্নি সাক্ষাতে মনবদল সিধুর, থাকছেন সভাপতি পদেই