ক্যান্সারে আক্রান্ত স্বামী, পাশে থাকার আশ্বাস তৃণমূল সভাপতির

মারণ রোগ ক্যান্সারে আক্রান্ত স্বামী। অর্থাভাবে হচ্ছে না চিকিৎসা। শেষ সম্বল জমিটুকু বেঁচে দিয়েও চিকিৎসার পুরো টাকাযোগাড় হয়নি। অবশেষে মরণাপন্ন অসুস্থ স্বামীকে বাঁচাতে দুয়ারে দুয়ারে অর্থ সাহায্যের জন্য বেরিয়ে এলেন স্ত্রী। সবটা শুনে ওই পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন তৃণমূলের ব্লক সভাপতি।পরিবারের একমাত্র উপার্জনকারী সাবিরুল ইসলাম প্রায় এক বছর ধরে লিভার ক্যানসার রোগে আক্রান্ত। চিকিৎসার অভাবে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে মালদহের হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের রশিদাবাদ গ্রাম পঞ্চায়েতের কতল গ্রামের বাসিন্দা সাবিরুল ইসলাম (৫০)। শেষ ‌সম্বল ছয় কাঠা জমি বিক্রি করেও চিকিৎসার খরচ জোগাড় করা সম্ভব হয়ে ওঠেনি পরিবারের।তাই স্বামীকে বাঁচানোর আপ্রাণ চেষ্টায় আর্থিক সাহায্যের জন্য দুয়ারে দুয়ারে ঘুরছেন স্ত্রী দুলেরা খাতুন। কলকাতা ও ব্যাঙ্গালোর নিয়ে গেলেও ডাক্তার বাবুরা দ্রুত অপারেশন করার কথা জানিয়েছেন। কিন্তু অপারেশন করতে প্রায় পাঁচ লাখ টাকা খরচ হবে। কোথায় পাবে এতো টাকা? দুশ্চিন্তায় পড়েছে পরিবার।প্রতিদিনই তাঁর কিছু গুরুত্বপূর্ণ ওষুধ লাগে। কিন্তু আর্থিক অভাবের জন্য সেই ওষুধ জোগাড় করতে না পেরে সমস্যায় রয়েছেন গোটা পরিবার। ওষুধের অভাবে দিনের পর দিন কষ্ট বাড়ছে বছর পঞ্চাশের ওই ব্যক্তির।

ক্যান্সারাক্রান্ত সাবিরুল ইসলাম বলেন, ” এক বছর ধরে লিভার ক্যান্সারে ভুগছি। জমি বিক্রি করে ব্যাঙ্গালোরে চিকিৎসা করিয়েছি। স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে তারপর কলকাতা চিত্তরঞ্জন হাসপাতালে গেলে চিকিৎসা হবে না বলে বের করে দেয়। মালদা রায়গঞ্জ কাঠিহার সহ বিভিন্ন জায়গায় চিকিৎসা করতে খরচ হয়েছে। সরকারি কোন সাহায্য পাচ্ছিনা। আর চিকিৎসা করার ক্ষমতা নেই। খুব খারাপ অবস্থা।”

হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মানিক দাস বলেন,” এই খবরটি আমরা জানতাম না। জানতে পারলাম। অবশ্যই সাহায্য করা হবে। পরিবারের লোক হয়তো সঠিক ভাবে আমাদের সাথে যোগাযোগ করেনি। স্থানীয় বিধায়ক কেও বলব। সরকারিভাবে স্বাস্থ্য সাথী কার্ড এর সাহায্যে সাহায্য করার চেষ্টা করব। যে বুথে পরিবারটি বাস করে সেখানে সিপিএমের পঞ্চায়েত সদস্য রয়েছে।”

advt 19

 

Previous articleইউপিএসসি ইন্টারভিউ রাউন্ডে সর্বোচ্চ নম্বর পেয়ে রেকর্ড গড়লেন অপালা
Next articleমিলল না জামিন, মাদককাণ্ডে ৭ অক্টোবর পর্যন্ত এনসিবি হেফাজতে শাহরুখপুত্র আরিয়ান