সোপিয়ানে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে নিহত ৩ জঙ্গি

গতকাল উপত্যকায় পাঁচ জওয়ানের মৃত্যুর পর জঙ্গিদের উপর আক্রমণ শানাল নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার সোপিয়ানে এনকাউন্টার চলাকালে নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হয় তিন জঙ্গির। তাদের মধ্যে একজন জঙ্গির পরিচয় জানা গিয়েছে। ওই জঙ্গি গান্ধেরওয়ালের মুখতার শাহ।এই জঙ্গি বিহার থেকে আসা এক সব্জি বিক্রেতাকে গুলি করে হত্যা করেছিল।

আরও পড়ুন:ছোটদের তৈরি পটচিত্র মণ্ডপ : মুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন হওয়া এই পুজো নজর কাড়ছে সবার

পুলিশের তরফে জানানো হয়েছে,  সোপিয়ানে গুলি বিনিময়ে যে তিন জঙ্গি মারা গিয়েছে, তারা লস্কর-ই-তৈবার সদস্য।  বাকি দুই নিহত জঙ্গির পরিচয় জানাক চেষ্টা চলছে। পুলিশ জানিয়েছে, নিহত তিন জঙ্গির কাছ থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ-সহ আপত্তিজনক সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। আপাতত ওই এলাকায় চিরুনি তল্লাশি শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

প্রসঙ্গত, সম্প্রতি উপত্যকায় জঙ্গি কার্যকলাপ বেড়েছে। এর জেরে উপত্যকাজুড়ে অভিযান চালিয়ে ৭০০ জনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।গত কয়েকদিন উপত্যকার সংখ্যালঘুদের নিশানা করছে জঙ্গিরা, এমনকি নিরাপত্তা বাহিনীর ওপরও হামলা চালাচ্ছে। গতকাল পুঞ্চের সুরানকোট নিয়ন্ত্রণ রেখা (এলওসি) সংলগ্ন এলাকায় জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করেছিল। জঙ্গি অনুপ্রবেশের চেষ্টার খবর গোপন সূত্রে জানতে পেরে এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী।  এই তল্লাশির সময়ই লুকিয়ে থাকা জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। এই লড়াইয়ে জেসিও ও চার জওয়ান গুরুতর জখম হন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁদের মৃত্যু হয়।

advt 19

Previous articleকেকেআরের বিরুদ্ধে হেরে আইপিএল থেকে বিদায় নিয়ে বিশেষ বার্তা কোহলির
Next articleনারকেলডাঙায় পুরনো বাড়ি ভেঙে মৃত ১ শ্রমিক, আহত ৩