লক্ষীপুজোতেও ভাসবে বাংলা, রাজ্য জুড়ে জারি কমলা সতর্কতা

কোথাও হাঁটুজল, কোথাও আবার ফুলেফেঁপে উঠেছে ক্যানালের জল। নমো নমো করেই দুর্গাপুজো সেরেছে বহু মানুষ। এরইমধ্যে ফের বড়সড় দুর্যোগের কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। ধেয়ে আসছে নিম্নচাপ। সেইসঙ্গে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে রবিবার বৃষ্টিস্নাত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। সোমবার থেকে বৃষ্টি আরও বাড়বে বলে জানানো হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে,বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে।

আরও পড়ুন:গোরক্ষপুরে ব্যবসায়ীকে পিটিয়ে খুনের ঘটনায় অবশেষে গ্রেফতার ৬ পুলিশ কর্মী

আবহাওয়া দফতর সূত্রের খবর, লক্ষ্মীপুজোতেও দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে । রবিবার অতি ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে এবং ভারী বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে। সোমবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে কমলা সতর্কতা জারি হয়েছে। মঙ্গলবারও বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। সোমবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হবে। মঙ্গলবারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে হলুদ সতর্কতা জারি হয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কোচবিহার, মালদহ ও দুই দিনাজপুরেও। বুধবার কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

একদিকে বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ, অন্যদিকে পশ্চিমী ঝঞ্ঝার জেরে পশ্চিমবঙ্গ ছাড়াও পূর্বভারতের একাধিক রাজ্যে অতিবৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি দক্ষিণ ভারতের কেরল, তামিলনাড়ুতেও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।
advt 19

Previous article২৫ বছর পর দেবস্মিতার সঙ্গে দেখা নচিকেতার, তারপর?
Next articleকংগ্রেসের হয়ে কাজ করা আইটি কোম্পানিতে আয়কর তল্লাশি