দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মুখর সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠন

বিশেষ প্রতিনিধি, ঢাকা:

দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রবিবার বিকেলে চট্টগ্রামে প্রায় এক কিলোমিটার দীর্ঘ মিছিল বের করল সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠন। এর আগে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেছেন, স্বাধীনতা–পরবর্তী সময় থেকে আজ পর্যন্ত কোনো সাম্প্রদায়িক হামলার বিচার আলোর মুখ দেখেনি। এবার দেশব্যাপী সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতার করে দ্রুত ট্রাইব্যুনালে বিচারের দাবি জানান তাঁরা।
কর্মসূচির মূল আয়োজক ছিল আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) চট্টগ্রাম বিভাগীয় কমিটি। এতে রামকৃষ্ণ মিশন, সৎসঙ্গ আশ্রম, কৈবল্যধাম, তুলসী ধাম, গীতা সংঘ পূজা উন্‌যাপন পরিষদসহ নগর এবং নগরের বাইরের বিভিন্ন সনাতনী মঠ মন্দির, সংঘ, যুব সংগঠন ব্যানার ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে।

আরও পড়ুন- গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ৬০০ পেরিয়েছে!
চট্টগ্রামের সমাবেশে বক্তারা বলেন, এটা সরকার পতনের আন্দোলন নয়। এটা নিজেদের অস্তিত্ব রক্ষার আন্দোলন। এখন সময় এসেছে রুখে দাঁড়ানোর। সব ধর্মীয় সংগঠন ভেদাভেদ ভুলে এক হয়ে হামলাকারীদের প্রতিরোধ করতে হবে। তাঁরা আরও বলেন, গুটি কয়েক মানুষ হামলায় জড়িত। সব সাধারণ মানুষ হামলাকারী নয়। তাদের বিচার করা হোক।

advt 19

 

Previous articleগত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা ৬০০ পেরিয়েছে!
Next articleউপত্যকায় ফের ভিন রাজ্যের শ্রমিককে হত্যা করল পাকিস্তানি জঙ্গিরা’