গোয়ায় এবার তৃণমূলের সঙ্গে জোট বাঁধছে বিজেপির প্রাক্তন শরিক জিএফপি, ঝুঁকে এমজিপি

আগামী বৃহস্পতিবার সংগঠনকে চাঙ্গা করতে গোয়া সফরে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর বাংলার মুখ্যমন্ত্রীর দ্বীপরাজ্য সফরের আগেই তৃণমূলের সঙ্গে জোট করতে চলেছে গোয়া ফরওয়ার্ড পার্টি ও মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি। যা ফেব্রুয়ারির বিধানসভা নির্বাচনের আগে ঘাসফুল শিবিরে বাড়তি গতি আনলো।

এ প্রসঙ্গে গোয়া ফরওয়ার্ড পার্টি সভাপতি বিজয় সরদেশাই বলেন, ”গোয়ায় তৃণমূল নতুন দল। বিজেপির বিকল্প হিসেবে তাঁদের দেখছেন এই রাজ্যের মানুষ। গোয়ানরা চাইছেন তৃণমূলকে পরখ করে দেখতে।” এর আগে কংগ্রেস ও বিজেপির সঙ্গেও।জোটে ছিল জিএফপি। ২০১৭ সালে ৩ বিধায়ক নিয়ে বিজেপির সরকারে যোগ দিয়েছিলেন সরদেশাই। ২০১৯ সালে পর্যন্ত গোয়ার উপমুখ্যমন্ত্রীও ছিলেন তিনি। এরপর ভেঙে যায় জোট।

 

প্রসঙ্গত, মাস দু’য়েকের মধ্যে গোয়ায় জমি শক্ত করে ফেলেছে তৃণমূল। শুধু সংগঠন বিস্তার নয়, সরকার গঠনের জন্যই যে ঝাঁপাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল, তা জানিয়ে দিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

পুজোর আগেই গোয়ার প্রাক্তন কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলাইরো দলবল নিয়ে কলকাতায় এসে তৃণমূলে যোগ দিয়েছেন। শুধু রাজনৈতিক নেতা নয়, প্রতিষ্ঠিত খেলোয়াড় থেকে শুরু করে চলচ্চিত্র জগতে ব্যক্তিত্বরাও দল বেঁধে যোগ দিচ্ছেন ঘাসফুল শিবিরে।

advt 19

 

 

Previous articleসামরিক উপদেষ্টা পদে প্রাক্তন পূর্বাঞ্চলীয় প্রধান অনিল চৌহান
Next articleফের আইপিএলে ফিরে এসে কী বার্তা দিলেন সঞ্জীব গোয়েঙ্কা?