বটলিং প্ল্যান্ট-বাংলা ডেয়ারি-পর্যটন: ‘সোনার খনি’ পাহাড়ে একাধিক শিল্প স্থাপনের দিশা মুখ্যমন্ত্রীর

রাজ্যে বরাবরই শিল্প স্থাপনে আগ্রহী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বিপুল ভোটে জিতে তৃতীয়বার ক্ষমতায় আসার পর কর্মসংস্থান বাড়ানোর বিষয়ে জোর দিয়েছেন তিনি। আপাতত উত্তরবঙ্গ সফরে রয়েছেন মমতা। মঙ্গলবার, কার্শিয়ঙে প্রশাসনিক বৈঠক থেকে শিল্প স্থাপন ও কর্মসংস্থান দিশা দেখালেন মুখ্যমন্ত্রী। বলেন, শিল্পোন্নয়নের ‘সোনার খনি’ রয়েছে উত্তরবঙ্গে। কীভাবে তা কাজে লাগাতে হবে এদিনের বৈঠকে তার পথ পথ বাতলে দেন মমতা।

আরও পড়ুন- বাবর আজমদের প্রশংসায় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন

প্রশাসনিকে মমতা বলেন, কর্মসংস্থান নিয়ে আলোচনা করলেও কীভাবে হাতের কাছে থাকা জিনিস কাজে লাগানো যায়, সে বিষয়ে ওয়াকিবহল নই আমরা। পাহাড়ের গায়ে গাছের পাতা রফতানি করা গেলে তা লাভজনক হবে। ঝর্নার জল ব্যবহার করে পাহাড়ে ওয়াটার বটলিং প্ল্যান্টের (Water Bottling Plant) তৈরির পরামর্শও দেন মমতা। হিমুলকে পুনরুজ্জীবিত করার কথা বলেন মুখ্যমন্ত্রী। বাংলা ডেয়ারি থেকে দুগ্ধজাত দ্রব্য বিক্রির পরামর্শ দেন। ব্যবসায়ীদের উদ্দেশ্য মমতা বার্তা দেন, তাঁরা বিনিয়োগ করলে সরকার সহযোগিতা করবে।

এছাড়া উত্তরবঙ্গে পর্যটন শিল্পে জোর দেওয়ার কথাও বলেন মুখ্যমন্ত্রী। শিল্প স্থাপন থেকে কর্মসংস্থান উন্নয়ন, পাহাড় নিয়ে একগুচ্ছ কর্মসূচি পরিকল্পনার কথা জানান মুখ্যমন্ত্রী।

advt 19

 

 

Previous articleদুর্নীতির অভিযোগে গোয়ার মুখ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে রাজ্যপালের দ্বারস্থ তৃণমূল
Next articleবিরাটদের কোচ পদের জন‍্য আবেদনপত্র জমা দিলেন রাহুল দ্রাবিড়