দুর্গাপুজোয় সাম্প্রদায়িক হিংসার ঘটনায় অভিযোগের তীর খালেদার পুত্র তারেক রহমানের দিকে

বিশেষ প্রতিনিধি, ঢাকা:

বাংলাদেশে দুর্গাপুজোয় সাম্প্রদায়িক হিংসার ঘটনা নিয়ে তোলপাড় ঢাকা।এই ঘটনায় এবার নাম জড়াল বেগম খালেদা জিয়ার পুত্র ও বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের।

এই ঘটনায় বিএনপির সঙ্গে ছিল মৌলবাদী দল জামাতও।আওয়ামি লিগের যুগ্ম সাধারণ সম্পাদক তথা তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, দুর্নীতি-সহ ১৮ টি মামলা চলছে স্বেচ্ছায় লন্ডন প্রবাসী তারেকের বিরুদ্ধে।

তিনি আরও বলেন, হামলায় বেশ কয়েকজন অতিপরিচিত রাজনৈতিক নেতা যুক্ত থাকার তথ্যও পাওয়া গিয়েছে।বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ঘটনায় যাদের গ্রেফতার করা হয়েছে জিজ্ঞাসাবাদের সময় তারাই এদের নাম বলেছেন।

তথ্যমন্ত্রী জানিয়েছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের পরিকল্পনাতেই সারা দেশে সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে পড়ে। একমাস ধরে কুমিল্লা কাণ্ডের পরিকল্পনা হয় সুদূর লন্ডনে বসে। বিএনপি-জামাত প্রকাশ্যে বৈঠক করেছে। আর গোপনে ষড়যন্ত্র করেছে। সেই ষড়যন্ত্রের উদ্দেশ্য ছিল সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা। এই উদ্দেশ্যে দুর্গাপুজোর সময় পুজোমণ্ডপে হামলা করেছে তারা। এর সঙ্গে যুক্ত সবাইকে খুঁজে বের করা হবে।তাঁর স্পষ্ট কথা, বাংলাদেশে সাম্প্রদায়িকতা নিয়ে রাজনীতি করে বিএনপি-জামাত, ধর্মান্ধ-উগ্রবাদীরা। বাংলাদেশের কোনও সম্প্রদায়ের লোক অপরের ধর্মগ্রন্থ অবমাননা করার মানসিকতা পোষণ করে না।

এরই পাশাপাশি তিনি আরও জানান, অভিযুক্ত ওই যুবককে কারা প্ররোচিত করেছে, কারা অর্থ দিয়েছে, কারা পালিয়ে যাওয়ার জন্য চট্টগ্রাম হয়ে কক্সবাজার পাঠিয়েছে, সব কিছুই প্রকাশ্যে আসবে। সরকার এই বিষয়ে ১০২টি মামলা করেছে। এপর্যন্ত ৭০০ দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে।

নোয়াখালি জেলার চৌমুহানিতে সাম্প্রদায়িক হিংসার ঘটনা ঘটেছিল। এতে ‘উসকানি’ দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন বিএনপির শাখা সংগঠন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফয়সল ইমাম ওরফে কমল (৩৯)।তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম বলেন, ফয়সল ইনাম সাম্প্রদায়িক হামলার ঘটনায় উস্কানি দাতা হিসাবে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ সভাপতি তথা নোয়াখালি-৩ আসনের সাবেক সাংসদ বরকত উল্লাহ বুলু-সহ বিএনপি-জামাতের ১৫ নেতার যুক্ত থাকার বিষয়ে তথ্য দিয়েছেন।সবদিক খতিয়ে দেখা হচ্ছে।সত্য উদ্ঘাটিত হবেই।

 

 

Previous articleজল্পনার অবসান, বিজেপি ছেড়ে তৃণমূলে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী
Next articleম্যালেরিয়া আক্রান্ত রাজ্যপালকে দেখতে হাসপাতালে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী