ম্যালেরিয়া আক্রান্ত রাজ্যপালকে দেখতে হাসপাতালে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ম্যালেরিয়া (Malaria) আক্রান্ত রাজ্যপালকে(West Bengal Governor) দেখতে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(HM Amit Shah)। এই মুহূর্তে জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) ভর্তি রয়েছেন দিল্লির(Delhi) এইমস(AIIMS) হাসপাতালে। বুধবার দুপুর পৌনে দুটো নাগাদ হাসপাতালে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্যপালের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নেন শাহ। তাঁর সঙ্গে কথা বলেন।

কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন ধনকড়। তাঁর রক্ত পরীক্ষার পরই ম্যালেরিয়া পজিটিভ আসে। প্রাথমিকভাবে তাঁর চিকিৎসা হচ্ছিল বঙ্গভবনে। কিন্তু, তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাজ্যপালকে দিল্লির AIIMS-এ ভর্তি করা হয়।

আরও পড়ুন-ছট পুজোর পর উত্তরপ্রদেশ সফরে মমতা, জায়গায় জায়গায় খুলছে তৃণমূলের অফিস

জানা গিয়েছে, এই বছরের শুরু থেকে কলকাতায় ২৩ অক্টোবর পর্যন্ত ৫ হাজার ২ জন ম্যালেরিয়াতে আক্রান্ত হয়েছেন। এছাড়াও রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, রাজ্যে মোট ম্যালেরিয়া আক্রান্তের ৮০ শতাংশই কলকাতার(Kolkata) বাসিন্দা। বিধাননগর পুরসভার(Bidhannagar Municipality) দেওয়া তথ্য অনুযায়ী, গত জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পুরএলাকায় ডেঙ্গি আক্রান্ত হন ২৫ জন।

রাজ্য স্বাস্থ্য দফতরের অধিকর্তা অজয় চক্রবর্তী(Ajay Chakraborty) জানিয়েছেন, ‘পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। কলকাতাকে ম্যালেরিয়া মুক্ত করার জন্য যা করা দরকার সবই করা হচ্ছে।’

Previous articleদুর্গাপুজোয় সাম্প্রদায়িক হিংসার ঘটনায় অভিযোগের তীর খালেদার পুত্র তারেক রহমানের দিকে
Next articleআলাপন মামলায় হাইকোর্টে অস্বস্তিতে CAT, রায়দান মঙ্গলে