মহারাষ্ট্রের মন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ দেবেন্দ্র ফড়নবিশের

আগেই বলেছিলেন, দীপাবলির পর বড়সড় ‘ধামাকা’ ঘটাতে চলেছেন তিনি। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে সে কথাই রাখলেন বলেও দাবি করলেন দেবেন্দ্র ফড়নবিশ।

শাহরুখ পুত্র আরিয়ানের গ্রেফতারি নিয়ে রাজনীতির ময়দানে লড়াই শুরু হয়েছে বিজেপি ও এনসিপির। আরিয়ানের গ্রেফতারির পর এই মামলার তদন্তকারী অফিসার সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে প্রথম দিন থেকেই একের পর এক তোপ দেগেছেন এনসিপি নেতা তথা রাজ্যের মন্ত্রী নবাব মালিক। মঙ্গলবার নবাবের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ। প্রাক্তন মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘মুম্বই বিস্ফোরণের সঙ্গে যুক্ত ছিলেন নবাব মালিক’।

মঙ্গলবার মুম্বইয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছিলেন দেবেন্দ্র। সেখানেই তিনি বলেন, মুম্বই হামলার সঙ্গে যোগাযোগ রয়েছে নবাব মালিকের। প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, ২০০৫ সালে মুম্বই বিস্ফোরণের ঘটনায় এক অভিযুক্তের কাছ থেকে শহরের প্রাণকেন্দ্রে কম দামে জমি কিনেছিলেন নবাব। রাজনৈতিক প্রভাব খাটিয়ে তিনি অভিযুক্তকে বিস্ফোরণের ঘটনার সব অভিযোগ থেকে আড়াল করবেন এই প্রতিশ্রুতি দিয়েই ওই জমি নিজের নামে করে নিয়েছিলেন নবাব। প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ সামনে আসতেই রাজ্য রাজনীতিতে তীব্র শোরগোল পড়েছে।

দেবেন্দ্রর ওই বক্তব্য প্রসঙ্গে নবাব এদিন বলেছেন, আমি কালকেই ওকে সব বুঝিয়ে দেব। আগামী বুধবার আমি হাইড্রোজেন বোমা ফেলবো। মুখ্যমন্ত্রীর কুর্সিতে থেকে দেবেন্দ্র কী কী করেছেন বা করেননি সবই আমি কাল সামনে আনবো। তবে দেবেন্দ্রর অভিযোগ প্রসঙ্গে জানতে চাওয়া হলে নবাব বলেন, বিজেপি এখন মানুষের দৃষ্টি ঘোরাতে প্রতিদিন নিত্যনতুন গল্প বলছে। দুদিন আগে তারা মাঠে নামিয়ে ছিল মোহিত কম্বোজকে। আজ তারা নামিয়েছে দেবেন্দ্রকে। তবে এত করেও শেষ রক্ষা হবে না। এবার হয়তো বিজেপিকে আমাদের বিরুদ্ধে বলার জন্য দিল্লি থেকে নেতাদের আনতে হবে।

একইসঙ্গে এনসিপি নেতা হুমকির সুরে বলেন, কাল আমি সব জিনিসপত্র সঙ্গে নিয়ে আসবো। তারপর সকলে বুঝবে দেবেন্দ্র ফড়নবিশ কি বস্তু!

অন্যদিকে রাজনৈতিক মহল মনে করছে, গত কয়েকদিন ধরেই মাদককাণ্ডে আরিয়ানের নাম ক্রমশ পিছনে চলে গিয়েছে। পরিবর্তে শুরু হয়েছে বিজেপি-এনসিপির রাজনৈতিক কাজিয়া। যার অঙ্গ হিসেবে প্রতিদিনই এই দুই দল একে অন্যের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করছে। তবে রাজনৈতিক মহল থেকে শুরু করে রাজ্যবাসী সকলেই এখন তাকিয়ে আছেন বুধবারের দিকে। ওই দিন নবাবের হাইড্রোজেন বোমা বিস্ফোরণ ঘটলে কি পরিস্থিতি তৈরি হয় সেদিকেই সকলের কৌতুহল রয়েছে।

আরও পড়ুন- স্পুটনিক-ভি ভ্যাকসিন ট্রায়ালে অংশগ্রহণকারীদের শংসাপত্র পেতে PIL দায়ের চিকিৎসকের

 

Previous articleভয়ঙ্কর! বিলাসবহুল গাড়ি পিষে দিল একাধিক বাইক: মৃত ১, জখম বহু
Next articleসৈয়দ মুস্তাক আলিতে রেকর্ড গড়লেন বিদর্ভের অক্ষয় কারনেওয়ার, চার ওভার বল করে দিলেন শূন্য রান