লখিমপুর কাণ্ড: কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্রের বন্দুক থেকেই চলেছিল গুলি,ফরেন্সিক রিপোর্টের দাবি

লখিমপুর কাণ্ডের ফরেন্সিক রিপোর্ট সামনে আসতেই আরও চাপ বাড়ল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর। ফরেন্সিক ল্যাবরেটরির রিপোর্ট অনুযায়ী লখিমপুরের খেরিতে কৃষক হত্যার ঘটনায় গুলি চলেছিল অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রের বন্দুক থেকেই। ফলে ফের মুখ পুড়ল যোগী সরকারের।

 

আরও পড়ুন:দিল্লির এইমসের সামনে গুলির সংঘর্ষ, গ্রেফতার ৩ দুষ্কৃতী

লখিমপুর ইস্যুতে সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে একাধিক পড়ছে যোগী সরকার। এই মামলায় মূল অভিযুক্ত আশিস মিশ্রকে আড়াল করা হচ্ছে বলে ভর্ৎসনা করেছে শীর্ষ আদালতের প্রধান বিচারপতি এন ভি রমানার ডিভিশন বেঞ্চ। গত ৩ অক্টোবর কৃষকদের শান্তিপূর্ণ মিছিলে আচমকাই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয় পিষে দেয় চার কৃষক-সহ এক সাংবাদিককে। মর্মান্তিক এই ঘটনায় উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। শুধুই কৃষকদের গাড়ি চাপা দেওয়া নয়, গুলি করে খুন করার অভিযোগও ওঠে বিজেপি নেতার ছেলের বিরুদ্ধে। এমন অভিযোগও জানান কৃষকরা। অভিযোগের ভিত্তিতেই শুরু হয় তদন্ত। গত ১৫ অক্টোবর তদন্তকারীরা ঘটনায় অভিযুক্ত আশিস মিশ্র ও অঙ্কিত দাসের লাইসেন্স প্রাপ্ত বন্দুক বাজেয়াপ্ত করে। পাঠানো হয় ফরেন্সিক ল্যাবে।রিপোর্টেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।  প্রথম থেকেই আশিস মিশ্র গুলি চালানোর ঘটনা অস্বীকার করলেও ফরেন্সিক রিপোর্টে সত্য প্রকাশ্যে আসে। মঙ্গলবার ফরেন্সিক রিপোর্টে স্পষ্ট উল্লেখ করা হয়েছে গত ৩ অক্টোবর লখিমপুরে কৃষকদের উপর যে বন্দুক দিয়ে গুলি চালানো হয়েছিল সেটা আশিষ মিশ্রের বন্দুকই ছিল।

মঙ্গলবার লখিমপুরের খেরিতে কৃষক হত্যার ঘটনার ফরেন্সিক রিপোর্ট এসে পৌঁছেছে লক্ষ্ণৌ পুলিশের হাতে। তাতেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এতেই রীতিমত অস্বস্তিতে পড়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র। যদিও সেদিন কেউ গুলিবিদ্ধ হয়নি বলে পুলিশের তরফে দাবি করা হচ্ছে।

Previous articleকানে হেডফোন গুঁজে মোবাইলে ব্যস্ত, ট্রেনের ধাক্কায় ছিন্নভিন্ন যুবক
Next articleবাম সন্ত্রাসের মধ্যেই কলকাতা পুরসভা জিতেছিল তৃণমূল, ত্রিপুরায় ভোকালটনিক রাজীবের