স্কুল খুলছে, পড়ুয়াদের জন্য ১৫ নভেম্বর থেকেই পরিষেবা বাড়াচ্ছে মেট্রোরেল 

প্রতীকী ছবি

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশে আগামী মঙ্গলবার ১৬ নভেম্বর থেকে রাজ্যের প্রতিটি স্কুল-কলেজ খুলে যাচ্ছে। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরাই স্কুল যাবে। প্রতিটি স্কুল সাধারণত সকালের দিকে শুরু হয় । তাই সকালবেলা পড়ুয়াদের স্কুলে ও কলেজে পৌঁছতে যাতে অসুবিধা না হয়, সে জন্য বিশেষ উদ্যোগ নিল মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর সময় সূচি সকালে আধঘন্টা এগিয়ে আনা হলো । অর্থাৎ সকাল সাড়ে সাতটার পরিবর্তে এবার থেকে মেট্রো চলবে সকাল সাতটা থেকে। আর এই পরিষেবা ১৫ নভেম্বর, সোমবার থেকেই শুরু হয়ে যাচ্ছে। উত্তর-দক্ষিণ করিডরে সকাল সাড়ে ৭টার বদলে ৭টা থেকে শুরু হবে মেট্রো পরিষেবা। তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সূচিতে এখনো কোনও বদল হয়নি। আগের মতো স্মার্ট কার্ডেই সফর করা যাবে মেট্রোয়। কোভিড সংক্রান্ত বিধিনিষেধও আগের মতোই জারি থাকবে।

১৫ নভেম্বর থেকে সোম থেকে শুক্রবার পর্যন্ত রোজ ২৭২টি (১৩৬টি আপ এবং ডাউন) ট্রেন চলবে। বর্তমানে ২৬৬টি ট্রেন চলাচল করে। শনিবার এই সংখ্যাটা ২১৪ থেকে বেড়ে হবে ২২০। তবে শেষ ট্রেন ছাড়ার সময় অপরিবর্তিত থাকছে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার দিকের শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে ছাড়বে ৯টা ৩০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর গামী শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ৯টায়। সোমবার থেকে শনিবার পর্যন্ত এই সময় সূচি মেনেই চলবে মেট্রো।

মঙ্গলবার থেকে স্কুল কলেজ খুলছে। স্কুল কলেজ পড়ুয়াদের সুবিধার্থে পরিষেবায় এই পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। যদিও রবিবারের পরিষেবা অপরিবর্তিতই থাকছে।

Previous articleহাইড্রেনে পড়ে গেলেন হাসপাতালে থাকা রোগী! উত্তরপাড়া হাসপাতালে চাঞ্চল্য 
Next articleত্রিপুরা পুরভোট মামলা: রাজ্য সরকারকে নির্বিঘ্নে প্রচারের ব্যবস্থা করার নির্দেশ সুপ্রিম কোর্টের