Viswabharati: ফের বিশ্বভারতীতে বিক্ষোভে পড়ুয়ারা

মূল গেট বন্ধ করে বিক্ষোভে সামিল হন বিশ্বভারতীর পড়ুয়ারা

ফের বিশ্বভারতীতে বিক্ষোভ। শুক্রবার বিশ্বভারতীর উপাচার্যর দফতর সেন্ট্রাল অফিস, সেন্ট্রাল লাইব্রেরীর মূল গেট বন্ধ করে বিক্ষোভে সামিল হন বিশ্বভারতীর পড়ুয়ারা।যার জেরে অফিসে আসা বিশ্বভারতীর কর্মীরা ঢুকতেই পারলেন না দফতরে।
বিশ্বভারতীর পল্লীশিক্ষা ভবনের কৃষিবিদ্যা বিভাগে স্নাতকোত্তরের আসন সংরক্ষিত করার দাবিতে এদিন বিক্ষোভ দেখান পড়ুয়ারা। ফের নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় চত্বরে।
এই বিভাগের স্নাতকোত্তরের আসন সংখ্যা ৯০ টি। কিন্তু বিশ্বভারতীর অন্যান্য ভবনে আসন সংরক্ষিত থাকলেও পল্লীশিক্ষা ভবনের কৃষিবিদ্যা বিভাগের অভ্যন্তরীন কোনও কোটা নেই।এর ফলে সমস্যায় পড়েছেন বিশ্বভারতীর কৃষিবিদ্যা বিভাগের পড়ুয়ারা। ঠিক এই অবস্থায় কাউন্সেলিং এর মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীর ভর্তির প্রক্রিয়া চলছে বিশ্বভারতীতে। কিন্তু বিশ্বভারতীর পল্লীশিক্ষা ভবনের কৃষিবিদ্যা স্নাতকের ছাত্রছাত্রীরা স্নাতকোত্তরে ভর্তির সুযোগ পাচ্ছেন না। তাই অবিলম্বে অভ্যন্তরীন কোটা চালু করতে হবে। কাউন্সেলিং বন্ধ করার দাবি জানান তারা।
এই দাবিতে শুক্রবার সকাল থেকে বিশ্বভারতীর উপাচার্য দফতরের সামনে বিক্ষোভ দেখাতে থাকে পড়ুয়ারা। আন্দোলনরত পড়ুয়াদের দাবি, যতক্ষণ না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পড়ুয়াদের বিষয়টি বিবেচনা করছেন ততক্ষণ তাদের এই আন্দোলন কর্মসূচি অনির্দিষ্টকালের জন্য তারা চালিয়ে যাবেন।বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফ থেকে এখনও কোনও বিবৃতি মেলেনি।

Previous articleBSF Attack : ‘বিএসএফের মদত ছাড়া সীমান্তে পাচার সম্ভব নয়’: উদয়ন গুহ
Next articleBSF Jurisdiction: এক্তিয়ার বৃদ্ধির প্রতিবাদে বিধানসভায় প্রস্তাব আনছে রাজ্য