Manipur Attack:মণিপুরে সেনা কনভয়ে হামলার যৌথভাবে দায় স্বীকার করল দুটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন

মণিপুরে সেনা কনভয়ের উপর যৌথভাবে হামলা হয়েছে। আর সেই হামলার দায় স্বীকার করল জঙ্গি সংগঠন মণিপুর পিপলস লিবারেশন আর্মি (People’s Liberation Army of Manipur)।যৌথ ভাবে হামলা চালিয়েছে মণিপুর নাগা পিপলস ফ্রন্ট। তবে কনভয়ে অফিসারের পরিবার থাকবে, তা তারা জানত না বলে দাবি জঙ্গি সংগঠনগুলোর।

আরও পড়ুন:Weather Forecast:শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ! ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা

জানা গিয়েছে, শুক্রবার মণিপুর লাগয়া বেহাঙ্গ ফরোয়ার্ড পোস্টে গিয়েছিলেন কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠী(Commanding Officer Col Biplav Tripathi)।প্রথমে সেনা কনভয়ের গতিবিধি ট্র্যাক করে জঙ্গিরা। সেই অনুযায়ী গাড়ির সামনে আইইডি বিস্ফোরণ ঘটানো হয়। এরপর কনভয়ের সামনের গাড়িতে আচমকা হামলা চালায় জঙ্গিরা। সেই গাড়িতে ছিলেন কিউআরটি (QRT) টিমের জওয়ানরা। বাড়িতে থাকা জওয়ানরা ঘটনাস্থলেই মারা যান। জঙ্গিদের সঙ্গে জওয়ানদের প্রাণপণ লড়াই  করতে দেখে গাড়ি থেকে নেমে আসেন কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠী।তিনিও জঙ্গিদের নিশানা করে গুলি ছোঁড়েন। কিন্তু শেষরক্ষা হয়নি। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয় সেনা আধিকারিকের স্ত্রী এবং ছেলের। তবে শেষ রক্তবিন্দু দিয়ে জঙ্গিদের নিকেশ করার চেষ্টা করেন তিনি।

শনিবারের এই মর্মান্তিক ঘটনায় দুখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী-সহ আরও অনেকে। কর্নেল ত্রিপাঠী-সহ আরও ৮ সেনার মৃত্যুতে তাঁদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  কর্নেল বিপ্লব ত্রিপাঠীর আত্মত্যাগ বিফলে যাবে না বলে হুঁশিয়ারিও দিয়েছেন। ঘটনার নিন্দা করে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

গতও কয়েক দশকে হিংসা এবং বিচ্ছিন্নতাবাদের আগুন নিভিয়ে অনেকটাই শান্ত হয়েছে মণিপুর। কিন্তু গতকালের ঘটনায় ফের একবার স্থানীয়ভাবে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি করল গোটা মণিপুরে।

Previous articleটাকায় টিকিট: তথাগতর অতীত মন্তব্যকে হাতিয়ার করে বিজেপিকে তোপ কুণালের
Next articleতৃণমূলের প্রার্থী দেখলেই তাড়া করার ‘হুমকি’ বার্তা ত্রিপুরার বিজেপি বিধায়কের