Durgapur Airport:আবার চুরি! বিজেপি সরকারের নয়া কীর্তি, দুর্গাপুর বিমানবন্দর চলে গেল উত্তরাখণ্ডে!

এ লজ্জা রাখবে কোথায় ভারতীয় জনতা পার্টি? আবার বাংলাকে টুকলি বিজেপির রাজ্যের। এবার দুর্গাপুর বিমানবন্দর হয়ে গেল উত্তরাখণ্ডে! ঠিক তাই। মা উড়ালপুলকে যোগী সরকার তাদের কৃতিত্ব বলে সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে বির্তকে পড়েছিল। এবারও পুণরাবৃত্তি। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের ট্যুইটে দুর্গাপুরের কাজি নজরুল ইসলাম বিমানবন্দরের পাশে উত্তরাখণ্ড লেখা বিজ্ঞাপন! ফের বাংলার উন্নয়নের পরিকাঠামোকে টুকলির অভিযোগ। ঘটনা সামনে আসতেই  রিট্যুইট করে বিজেপিকে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস। আমাদের উন্নয়নকে দেখানো ছাড়া বিজেপির কিছুই নেই। মা উড়ালপুলের পর এবার কাজি নজরুল ইসলাম (দুর্গাপুর) বিমানবন্দর। কীভাবে প্রকৃত উন্নয়ন করতে হয়, তার শিক্ষা দিতে পেরে আমরা খুশি।
আসলে বিজেপি এখন বাংলার উন্নয়নকে চুরি করতে নেমেছে। শুরু হয়েছিল মা উড়ালপুলের ছবি যোগী রাজ্য ব্যবহার করা নিয়ে। এরপর বাংলায় জনপ্রিয় ‘দিদিকে বলো’ কর্মসূচি নকল করে ত্রিপুরার বিপ্লব দেব সরকার। শুরু হয়েছে ‘দাদাকে বলো’ কর্মসূচি। বাংলাকে নকল করে গোয়ায় শুরু হচ্ছে ‘দুয়ারে সরকার’ অভিযান। এবার দুর্গাপুর এয়ারপোর্টের ছবি চুরি। বিজেপির উন্নয়নের দৈন্যতা প্রকাশ্যে,  এবং নির্লজ্জভাবে।
ঘটনা সামনে আসতেই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের ট্যুইটার হ্যান্ডল থেকে ট্যুইটটি সরিয়ে দেয়।  এনিয়ে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, ওরা এমনই করে। যেমন বিজেপি নেতা অমিত মালব্য বাংলাদেশের ঘটনা এখানকার বলে চালিয়ে দেন। আসলে ওদের কিছু দেখানোর নেই। তাই আমাদের তৈরি জিনিসগুলি দেখাতে হচ্ছে। আমরা সৃষ্টি করব, আর ওরা দেখিয়ে যাক। বিজেপি রাজ্য সভাপতি অবশ্য ভুল হয়েছে, দেখতে হবে বলে এড়াতে চেয়েছেন।
 কিছুদিন আগে  যোগী সরকারের উন্নয়ন-বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের ছবি ঘিরে বিতর্ক তৈরি হয়। সে সময় উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলার উন্নয়নের ছবি চুরি করে নিজেদের কৃতিত্ব বলে দাবি করছে যোগী আদিত্যনাথের সরকার। বিজেপির শক্ত ঘাঁটিতে ডবল ইঞ্জিন মডেল চূড়ান্ত ব্যর্থ। সেই ব্যর্থতা এখন প্রকাশ্যে। যোগীর কাছে উত্তরপ্রদেশে পরিবর্তন মানে বাংলার পরিকাঠামোর ছবি চুরি। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়নকে নিজেদের বলে দাবি। বিজেপির শক্ত ঘাঁটিতে ডবল ইঞ্জিন মডেল চূড়ান্ত ব্যর্থ। সেই ব্যর্থতা এখন প্রকাশ্যে।

Previous articleWeather Forecast:নিম্নচাপের ভ্রুকুটি, আকাশের মুখভার, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস
Next articlePension Scheme:অবসরের পর এবার পেনশন চালু করছে সিপিএম, পথ দেখাচ্ছে কেরল