India-New Zealand: আজ প্রথম টি-২০, দ্রাবিড়ের হাত ধরে কিউয়েদের বিরুদ্ধে মাঠে নামতে প্রস্তুত রোহিত শর্মার দল

কে এল রাহুল যেমন বলেছেন, কিংবদন্তি তারকার কাছে তাঁরা আরও শিখবেন

বুধবার নিউজিল্যান্ডের( New Zealand) বিরুদ্ধে প্রথম টি-২০ (T-20) ম‍্যাচে নামছে ভারতীয় দল (India team)। কিউয়েদের বিরুদ্ধে টি-২০ ম‍্যাচ থেকে ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়। ওপর দিকে টি-২০ ফর্মাটে নতুন অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ম‍্যাচে রাহুল-রোহিত জুটি দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা।

এদিকে গোলাপি শহর গত ক’দিন ধরেই ধোঁয়াশায় ঢাকা। দূষণের মাত্রা এত বেড়ে গিয়েছে যে অনেকের শ্বাসকষ্ট হচ্ছে। লোকজন দরকার না হলে রাস্তায় বেরোচ্ছে না। এহেন ঈষৎ অস্বস্তিতে থাকা পিঙ্ক সিটিতে দু’বছর পর মাঠে একশো শতাংশ দর্শক নিয়ে ফিরছে ক্রিকেট। হয়তো এটাই এবার হ্যামলিনের বাঁশিওয়ালার মতো ক্রিকেটপ্রেমীদের বুধবার সওয়াই ম্যান সিং স্টেডিয়ামে টেনে আনবে। ধারণা রাজস্থান ক্রিকেট সংস্থার কর্তাদের। ক্রিকেট তো বটেই, সঙ্গে পর্যটন রাজ্যে আকর্ষণের নতুন প্যাকেজ এখন রোহিত-রাহুল জুটি। মেন ইন ব্লু-র নতুন কোচকে নিয়ে বেশ আগ্রহ তৈরি হয়েছে জনমানসে। রবি শাস্ত্রীর ছেড়ে যাওয়া জুতোয় পা গলিয়ে কীভাবে দল চালাবেন রাহুল দ্রাবিড়, সেটা একটা প্রশ্ন। ভারতীয় জুনিয়র দলকে নিয়ে কাজ করতে গিয়ে দ্রাবিড় বুঝিয়েছেন, তিনি ড্রেসিংরুমে নতুন সংস্কৃতি আমদানি করতে চান। টিম ইন্ডিয়াও তাঁকে অন্যভাবে দেখতে চায়। কে এল রাহুল যেমন বলেছেন, কিংবদন্তি তারকার কাছে তাঁরা আরও শিখবেন। তবে বোঝা যাচ্ছে দ্রাবিড় যাই হোন, রোহিতদের পাশে থেকেও একটা দড়ি টানবেন। ইয়েস ম্যান হবেন না।

নতুন কোচের জন্য বড় চ্যালেঞ্জ এখন বিশ্বকাপ ব্যর্থতাকে ভারতীয় ড্রেসিংরুমের বাইরে ছুড়ে ফেলা। ঘরের মাঠে এই নিউজিল্যান্ড সিরিজ ভারতীয় দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে। তার আগে তিন ম্যাচের এই সিরিজ জিততে হবে। বিরাট, শামি, বুমরাহ-সহ প্রথম দলের বেশ কয়েকজন বিশ্রামে। তারপরও বিশ্বকাপ রানার্স দলকে হারানো সত্যিই বড় চ্যালেঞ্জ। শুধু একটা তথ্য টিম ইন্ডিয়াকে মানসিকভাবে চাগিয়ে দিতে পারে। বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে দ্বিতীয় ম্যাচে হেরে গেলেও শেষবার যখন এই দু’দল টি-২০ সিরিজে মোকাবিলা করেছিল, তখন ভারত জিতেছিল
৫-০তে।

নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলে দিয়েছেন পরপর ম্যাচ তাঁদের জন্য বেশ শক্ত চ্যালেঞ্জ। তার উপর তাঁরা অস্ট্রেলিয়ার কাছে কাপ ফাইনালে বিধ্বস্ত হয়ে ভারতে এসেছেন। এসে আবার দেখতে পাচ্ছেন দূষণ সমস্যা। এই সিরিজে ম্যান অফ ক্রাইসিস তথা অধিনায়ক কেন উইলিয়ামসনকে পাচ্ছে না নিউজিল্যান্ড। তিনি বিশ্রাম নিয়ে টেস্টে নামবেন। ফলে দলকে নেতৃত্ব দেবেন টিম সাউদি। নতুন বলে তাঁর সঙ্গী ট্রেন্ট বোল্ট বলেছেন, ভারতের মাটিতে ভারতের বিরুদ্ধে খেলা সবসময় বড় চ্যালেঞ্জ। ঠিক এরকমই হয়তো ভাবছে রোহিতের দলও। নিউজিল্যান্ড কিন্তু এই ফরম্যাটেও নিজেদের শক্ত প্রতিপক্ষ হিসাব দাঁড় করিয়ে ফেলেছে।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleBengal Weather Forecast : নিম্নচাপ কেটেছে, ঢুকছে উত্তুরে হাওয়া , শীত চলেই এলো বঙ্গে
Next articleMamata Banerjee in Howrah: প্রশাসনিক বৈঠকে হাওড়ায় মুখ্যমন্ত্রী