Australia: অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন টিম পেইন

সাংবাদিক সম্মেলন চলাকালীনই নিজের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন পেইন।

অস্ট্রেলিয়া ( Australia )টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন উইকেটরক্ষক টিম পেইন (tim paine) । শুক্রবার একটি সাংবাদিক বৈঠকে ঘোষণা করেন তিনি। ঘরের মাটিতে অ্যাসেজ খেলতে নামার আগে অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন উইকেটরক্ষক টিম পেইন। অধিনায়কত্ব ছাড়ার কারণ হিসেবে পেইন জানিয়েছেন, ২০১৭ সালে তাসমানিয়া ক্রিকেটের এক প্রাক্তন কর্মীর সঙ্গে যৌন ম‍্যাসেজগত কান্ডে জড়িয়ে ছিলেন। আর এর জেরে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেন পেইন।

এদিন সাংবাদিক সম্মেলনে পেইন বলেন,” আমি অস্ট্রেলিয়ার পুরুষ দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম। এটা অত্যন্ত কঠিন একটি সিদ্ধান্ত, তবে আমার মতে ব্যক্তিগত ভাবে আমার জন্য, আমার পরিবারের জন্য এবং ক্রিকেটের স্বার্থে এটাই সঠিক সিদ্ধান্ত।”

এরপাশাপাশি পেইন আরও বলেন,” আমার সিদ্ধান্তের পিছনে রয়েছে চার বছর আগের একটি ঘটনা। আমি আমার পুরোনো সহকর্মীর সঙ্গে একটি বিশেষ ম‍্যাসেজে জড়িয়ে ছিলাম। সেই সময় সেই ম‍্যাসেজের আদান-প্রদান ক্রিকেট অস্ট্রেলিয়া ইন্টিগ্রিটি ইউনিট তদন্তের আওয়াতায় ছিল। আর এই তদন্তে আমি পুরো অংশগ্রহন করেছি। যদিও সেই তদন্ত ও ক্রিকেট তাসমানিয়া এইচআর তদন্তে সেই সময় ক্রিকেট অস্ট্রেলিয়ার কোড অফ কন্ডাক্টে কোনও অপরাধ পাওয়া যায়নি। তবে আমি এই ঘটনার জন‍্য অনুতপ্ত এবং এই বিষয়ে আমি আমার স্ত্রী ও পরিবারের সঙ্গে কথা বলি আর ওরা খুবই সমর্থন করেছিল আমায়।”

সাংবাদিক সম্মেলন চলাকালীনই নিজের সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন পেইন।

এক বিদেশি সংবাদমাধ‍্যমের রিপোর্ট অনুযায়ী একজন প্রাক্তন তাসমানিয়া ক্রিকেট দলের কর্মচারীকে ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের আগে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন পেইন। সেই মহিলার অভিযোগের ভিত্তিতেই পেনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া।

আরও পড়ুন:India-New Zealand: রাঁচিতে ম‍্যাচ জিতে সিরিজ পকেটে পুরতে মরিয়া অধিনায়ক রোহিত শর্মা

Previous articleFarm Laws: “পাকাপাকিভাবে আইন প্রত্যাহার না হলে আন্দোলন চলবে”, সাফ জানালেন রাকেশ টিকায়েত
Next articleতৃণমূলে যোগ দিতে পারেন বরুণ গান্ধী? মমতার দিল্লি সফরের আগে বাড়ছে জল্পনা