Soumitra Khan: “লোকসভায় মেরেকেটে ৩টি আসন পাবে বিজেপি”, সৌমিত্র খাঁ-এর গোপন অডিও ক্লিপ ফাঁস

২০২৪ লোকসভা ভোটে বাংলা থেকে বিজেপি মেরেকেটে ৩ থেকে ৪টি আসন জিততে পারে

বিজেপি (BJP) যুবমোর্চা সভাপতি তথা বিষ্ণুপুরের সাংসদ (MP) সৌমিত্র খাঁ (Soumitra Khan)-এর একটি অডিও ক্লিপ (Audio Clip) ভাইরাল। যেখানে সৌমিত্র অজ্ঞাত পরিচয় কারও সঙ্গে (সম্ভবত ফোনের উল্টো দিকে থাকা ব্যক্তি রাজ্য বিজেপির কোনও বড় পদে রয়েছেন) গোপন ফোনালাপে বলছেন, ২০২৪ লোকসভা ভোটে বাংলা থেকে বিজেপি মেরেকেটে ৩ থেকে ৪টি আসন জিততে পারে। তৃণমূল ৩৯টি আসন পাবে। এবং পরিস্থিতি অনুযায়ী হয়তো বিজেপি এ রাজ্যে লোকসভা ভোটে শূন্য হতে পেতে। যা নিয়ে রাজ্য রাজনীতিতে তোলপাড়।

ভাইরাল ভিডিও-এর বিশ্ববাংলা সংবাদের পক্ষ থেকে পরীক্ষিত না হলেও এটা যে সৌমিত্র খাঁ-এর কন্ঠ তা নিয়ে বিষ্ণুপুরের সাংসদের ঘনিষ্ঠ মহলের অনেকের কোনও সন্দেহ নেই। যাইহোক, সৌমিত্র-এর কথায়, ”পরেরবার লোকসভার রেজাল্ট ৩ আর ৩৯ হয়ে যাবে। আমরা ৩টি আসন পাব। আর ওরা ৩৯টি। যেভাবে চলছে, কট্টর বিরোধী লোককে সাইড বেঞ্চে বসিয়ে দিয়েছে।”

এখানেই শেষ নয়। সৌমিত্র বাংলা থেকে কেন্দ্রের প্রতিমন্ত্রীদেরও নিশানা করেন ওই অডিও ক্লিপে। তাঁকে আরও বলতে শোনা যায়, “বাংলা থেকে যে চারজন মন্ত্রী হল, শান্তনু ঠাকুর বাদ দিয়ে তিন মন্ত্রীই অচল। কোনও কাজে লাগবে না। বাংলার রাজনীতিতে কেউ কারও জন্য করে না। ঠিক আছে। নিশীথ প্রামাণিক এতগুলি দফতরের মন্ত্রী হল। পার্টির ছেলেরা উপকৃত হবে না। সুভাষ সরকার হয়েছে। হতে পারে দীর্ঘদিনের লোক। অরিজিনালি পার্টি ছেলেরা উপকৃত হবে না। বাঁকুড়া লোকসভা জিতবে? কোনটা জিতবে? আর কোনও জেতার জায়গা নেই। আমি লড়াই করছি। ৫০-৫০ পজিশনে আছি। কখনও ৪০ পার্সেন্ট হচ্ছে, কখনও ৬০ পার্সেন্ট হচ্ছে। এই ডামাডোলের মধ্যে চলছে। আর তুমি জিতবে একটা দার্জিলিং, আর উত্তরবঙ্গে আর একটা সিট জিতবে। আমার সিটটা হয়তো। চারটে সিট জিততে পারো। আর কে জিতবে?” তাঁর এমন মন্তব্য গেরুয়া শিবিরের অন্দরের গোষ্ঠীদ্বন্দ্বে আরও ঘৃতাহুতি দেয়।

তবে এরপর সৌমিত্র যা বললেন, তা বিজেপিকে চরম অস্বস্তিতে ফেলার জন্য যথেষ্ট। গোপন ফোনালাপে সৌমিত্রকে বলতে শোনা যাচ্ছে, “বাংলার রাজনীতিতে হিন্দুদের মধ্যেও ভাগ করে দিচ্ছে। এভাবে হয় নাকি! রাজবংশী, আদিবাসী, হাবিজাবি করছে। তোমার যাঁরা নেতৃত্ব দিচ্ছে তাঁরা সারাজীবন রাস্তায় থাকবে। এটা হয় বাংলায়?”

এই অডিও ভাইরাল হওয়া নিয়ে সৌমিত্র খাঁ-এর কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। যদিও রাজ্য বিজেপির মুখপাত্রদের তরফে বিষয়টিকে সরাসরি অস্বীকার করা না হলেও তাঁরা অস্বতি ঢাকতে তাঁরা বিষয়টিকে এড়িয়ে যেতে চাইছেন।

আরও পড়ুন- Howrah: হোমের আড়ালে শিশু পাচার! সালকিয়ায় ধৃত হোমের মালিক-সহ ৯

Previous articleHowrah: হোমের আড়ালে শিশু পাচার! সালকিয়ায় ধৃত হোমের মালিক-সহ ৯
Next articleআগামী বছর ভারতেই হবে আইপিএল, বললেন বিসিসিআই সচিব জয় শাহ