Drug case against Amazon: বেআইনিভাবে মাদক লেনদেনের অভিযোগে কাঠগড়ায় অনলাইন সংস্থা আমাজন

অনলাইন বিপণন সংস্থা (online business organization Amazon) অ্যামাজনের বিরুদ্ধে বেআইনিভাবে মাদক লেনদেনের অভিযোগে মামলা রুজু করল মধ্যপ্রদেশ পুলিশ (MadhyaPradesh Police) ।

মধ্যপ্রদেশ পুলিশ সূত্রে জানা গিয়েছে , মিষ্টি তুলসীর নাম করে প্রায় এক টন গাঁজা পাচার হয়েছে বলে গোপন সূত্রে জানা গিয়েছে। আন্তর্জাতিক বাজারে যার দাম এক কোটি টাকারও বেশি। আমাজন ইন্ডিয়ার স্থানীয় কয়েকজন উচ্চপদস্থ কর্তার নামে মামলা রুজু করা হয়েছে। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, ওই কর্তাদের থানায় তলব করা হয়েছে। তদন্তে সহযোগিতা না করলে পরবর্তী আইনী পদক্ষেপ করা হতে পারে। ভিন্দের পুলিশ সুপার মনোজ কুমার সিংহ জানিয়েছেন, বিগত চার মাস ধরে এই সংস্থাটি অনলাইন পণ্য আদান-প্রদানের নাম করে মাদক চালান করছিল। এই পর্বে প্রায় ১.১০ কোটি টাকার কারবার হয়েছে বলে পুলিশ জানতে পেরেছে।

যদিও সংস্থার কত’জনের বিরুদ্ধে এবং কার কার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে, সে বিষয়ে বিস্তারিত ভাবে কিছু জানায়নি মধ্যপ্রদেশ পুলিশ। তবে এর পিছনে একটি মাদক চক্র সক্রিয় আছে সে বিষয়ে কোনো সন্দেহ নেই পুলিশের অনুমান অনলাইন সংস্থার কর্তাদের জেরা করলেই সেই মাদক চক্রের হদিশ মিলবে।

Previous articleTripura: আজ দুপুরেই আগরতলায় সভা তৃণমূলের, সকাল থেকেই সায়নীর পাশে শীর্ষ নেতৃত্ব