Virat kohli: কিউয়িদের বিরুদ্ধে অনুশীলন শুরু বিরাটদের

মঙ্গলবার মুম্বইয়ের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ায় জাতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের তত্ত্বাবধানে গা ঘামালেন

বৃহস্পতিবার থেকে কানপুরে শুরু হচ্ছে ভারত-নিউজিল‍্যান্ড (Insia-New Zealand) টেস্ট সিরিজ। প্রথম টেস্টে বিশ্রামে থাকলেও, দ্বিতীয় টেস্ট থেকে মাঠে নামবেন অধিনায়ক বিরাট কোহলি (Virat kohli)। আর মঙ্গলবার সেই প্রস্তুতিতেই নেমে পড়লেন তিনি। মঙ্গলবার মুম্বইয়ের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ায় জাতীয় দলের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের তত্ত্বাবধানে গা ঘামালেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিলেও, মুম্বইয়ে দ্বিতীয় টেস্ট খেলবেন বিরাট। তাঁর পরিবর্তে কানপুরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। দীর্ঘদিন লাল বলের ফরম্যাটে খেলেননি। তাই আর দেরি না করে ট্রেনিং শুরু করে দিলেন।

এদিন বিরাটের ট্রেনিং সেশনে হঠাৎ করেই ঢুকে পড়েছিল একটি বিড়াল! তাকে কোলে নিয়ে নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ভারত অধিনায়ক। সঙ্গে ক্যাপশন দেন, ‘‘প্র্যাকটিসে আমাকে স্বাগত জানাতে হাজির হয়েছে এই ‘কুল ক্যাট’।’’ যা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। বিরাটের এই পোস্টে মজা করে মন্তব্য করেন স্ত্রী অনুষ্কা শর্মাও। তিনি লেখেন, ‘‘হ্যালো বিল্লি!’’ পাল্টা উত্তর দেন বিরাটও। তিনি পোস্ট করেন, ‘‘দিল্লির ছেলের সঙ্গে মুম্বইয়ের বিল্লি!’’

দীর্ঘদিন হয়ে গেল বিরাটের ব্যাটে কোনও আন্তর্জাতিক সেঞ্চুরি নেই। তিনি শেষবার শতরান করেছিলেন বছর দুয়েক আগে, ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর আগামী মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাবে ভারতীয় দল। ওই সফর ব্যাটসম্যান বিরাটের কাছে ভীষণ গুরুত্বপূর্ণ।

এদিকে, প্রথমবার টেস্ট দেল সুযোগ পেয়ে দারুণ মুডে রয়েছেন শ্রেয়স আইয়ার। ডানহাতি মুম্বইকর ব্যাট হাতে ২২ গজে যতটা সাবলীল, ততটাই তাসের জাদুতেও। বুধবার বিসিসিআই নিজেদের ট্যুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছে। তাতে দেখা যাচ্ছে, ড্রেসিংরুমে তাস নিয়ে হাত সাফাইয়ের ভেলকি দেখাচ্ছেন শ্রেয়স।

আরও পড়ুন:Cheteshwar Pujara: দ্রাবিড়ের সঙ্গে প্রস্তুতি সারতে মুখিয়ে চেতেশ্বর পুজারা

Previous articleChuchura: এ কেমন ঘুম? যা ভাঙাতে দরজা ভাঙতে হয়!