ত্রিপুরা পুরভোট: কেন্দ্রকে আরও ২ কোম্পানি আধাসেনা মোতায়েনের নির্দেশ সুপ্রিম কোর্টের

ভোট গণনা পর্যন্ত ব্যালটের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ

ত্রিপুরাতে(Tripura) অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল(TMC)। তবে লাগাতার আদালত অবমাননা করে গিয়েছে ত্রিপুরার বিজেপি সরকার(BJP govt)। নির্বাচনের দিনও সকাল থেকে বিরোধীদের উপর একের পর এক হামলা ও অশান্তির খবর এসেছে। এই পরিস্থিতিতে এবার ত্রিপুরায় শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে পদক্ষেপ নিল দেশের শীর্ষ আদালত(Supreme Court)। আদালতের তরফে স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ দেওয়া হলো অবিলম্বে ত্রিপুরাতে আরও দুই কোম্পানি আধা সামরিক বাহিনী মোতায়েন করার।

বৃহস্পতিবার সকাল থেকেই ত্রিপুরায় চলছে পুর নির্বাচনের ভোটগ্রহন। ভোটের আগে থেকেই তৃণমূল কংগ্রেস, শাসক দল বিজেপির বিরুদ্ধে হিংসার অভিযোগ তুলেছে। জায়গায় জায়গায় বিরোধীদের ওপর ভয় দেখানো, হুমকি দেওয়া, এজেন্টদের মারধর করার অভিযোগ উঠেছে। এই পরিস্থিতিতে বিরোধীদের অভিযোগকে মান্যতা দিয়ে এদিন সুপ্রিমকোর্টের তরফে স্বরাষ্ট্র মন্ত্রককে নির্দেশ দেওয়া হয়, অবাধ ও সুষ্ঠু ভোটদান নিশ্চিত করতে, কেন্দ্রকে অবিলম্বে আরও দুই কোম্পানি অতিরিক্ত আধাসামরিক বাহিনী মোতায়েন করতে হবে ত্রিপুরাতে।

আরও পড়ুন:Tripura: ছাপ্পা দিচ্ছেন প্রার্থীর ছেলে, “এটাই শেষ ভোট নয়”, বিজেপিকে সতর্ক করলেন সুদীপ বর্মন

পাশাপাশি ত্রিপুরা পুরভোট নিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় নির্দেশ দেন, রাজ্য নির্বাচন কমিশন, ত্রিপুরার পুলিশ কর্তাদের নিশ্চিত করতে হবে যাতে প্রতিটা বুথে কেন্দ্রীয় বাহিনী থাকে। সমস্ত বুথে CCTV না থাকায়, সাংবাদিকদের প্রতি বুথে ঢুকতে দিতে হবে। ব্যালটের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যে নিরাপত্তা ব্যবস্থা রয়েছে, গণনা পর্যন্ত সেই ব্যবস্থা বহাল থাকবে।

 

Previous articleTripura: ছাপ্পা দিচ্ছেন প্রার্থীর ছেলে, “এটাই শেষ ভোট নয়”, বিজেপিকে সতর্ক করলেন সুদীপ বর্মন